শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন

News Headline :
চা বাগানের মেয়ে খায়রুন চুনারুঘাট উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নাগরিক সেবা নিশ্চিত না করে ট্যাক্স বাড়ানোর লাফালাফি শুভ লক্ষণ নয়- কবীর সোহেল পার্বত্য চট্টগ্রাম এবং মিয়ানমারকে নিয়ে একটি খ্রিস্টান রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র চলছে-প্রধানমন্ত্রী প্রতিবন্ধী শিশুসন্তানকে বিষ খাইয়ে হত্যার অভিযোগে বাবা ও মাকে গ্রেফতার এসএসসি ও সমমানের পরীক্ষা ডিসেম্বরে অনুষ্ঠিত হতে পারে তৃতীয় ধাপে সিলেটের তিন উপজেলায় নির্বাচনে প্রার্থী বেশি বেনজীর আহমেদের সম্পত্তি ক্রোকের আদেশ বন্দরবাজারে নকল স্বর্ণ দিয়ে প্রতারণা চক্রের ৩ সদস্য আটক রুশ বাহিনী ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে সরাসরি হামলা করেছে চিনিসহ এক চোরাকারবারিকে আটক
অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন ভোলায় চালু করলো ফ্রি ব্লাড ক্যাম্পেইন

অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন ভোলায় চালু করলো ফ্রি ব্লাড ক্যাম্পেইন

ভোলা প্রতিনিধিঃঃ ভোলা সদর উপজেলার ১০ নং ভেলুমিয়া ইউনিয়ন হুজুরের মাঠ প্রাঙ্গণে অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন সহ বেস্টটিম অফিসিয়াল মানবিক ফাউন্ডেশন এর যৌথ আয়োজনে ফ্রি ব্লাড ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। অদ্য ৯ রা মার্চ (শনিবার) সকাল ১০ ঘটিকা থেকে দুপুর ২ ঘটিকা পর্যন্ত এলাকার শতাধিক মানুষ সহ স্কুল পড়ুয়া শিক্ষার্থীবৃন্দ এবং অর্ত এলাকার নানান শ্রেণীর পেশার মানুষ সহ বয়স্কদের ফ্রি ব্রাড ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। কিন্তু পৃথিবীতে খুবি কম সংখ্যক লোক রক্ত দান করে থাকে। আর এর মূল কারণ হল- রক্ত দানের উপকারিতা সম্পর্কে সবাই সচেতন না হওয়া। অনেকে মনে করেন, রক্ত দান করা শরীরের পক্ষে ক্ষতি কারক। কিন্তু বাস্তবে এটি সম্পূর্ণ ভুল ধারণা বলে মন্তব্য করেছে অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন এর সভাপতি নেওয়াজ শরীফ।

তিনি বলেনে, নিয়মিত রক্তদান করুন এবং অন্যের বিপদে দেখে অন্যজন আসুন এগিয়েদ। তাহলে দেখবেন আপনার বিপদে ও সবাই সমান তালে এ গিয়ে আসবে। কারন আপনি যা অপরকে দিবেন সেটাই আল্লাহ আপনাকে আবার ফ্রিরিয়ে দিবে। একবার যদি সাধারণ লোকজন রক্তদানকে তাদের কর্তব্য হিসাবে বিবেচনা করা শুরু করে। তাহলে হাসপাতালে রোগীদের জন্য আর রক্তের অভাব হবে না, বলে আমি মনে করি। অন্তত রোগীর জন্য না হলেও অন্তত সেই মায়ের জন্য রক্ত দান করুন, যে তার ছেলে হারানোর বেদনা সহ্য করতে পারে না। আমি আপনে এবং পৃথিবীর কেউ টাকা পয়সা দিয়ে কারোর জন্য জীবন কিনতে পারবেন না। কিন্তু আপনি রক্ত দান করে কারোর জীবন বাঁচাতে পারেন। সাহসী সেই ব্যক্তি, যে অন্যকে বাঁচাতে নিজের জীবনের ঝুঁকি নেয়। যে ব্যক্তি একটি জীবন বাঁচায়, সে সমস্ত মানব জাতিকে রক্ষা করে। আপনি দুঃখি ব্যক্তিকে বাঁচানোর জন্য, আপনাকে সর্বদা জীবনের ঝুঁকি নিতে হবে না। মাঝে মধ্যে আপনি রক্তদানের মাধ্যমে ও তাকে সহজেই সাহায্য করতে পারেন। যদি হই রক্তদাতা, জয় করবো মানবতা।

আয়োজনের সভাপতিত্ব করেন নেওয়াজ শরীফ সঞ্চালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক উজ্জল খান, উজ্জল খানের সঞ্চলনায় সাংগঠনিক সম্পাদক হাসান মাহমুদ সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, আল্লাহ পাক আপনা কে যা দিয়েছে আলহামদুলিল্লাহ। তা থেকে কিছু মানুষকে দান করুন এটা অবশ্যই আপনার কাছে বৃহত্তর মূল্যের সাথে ফিরে আসবে বলে আমি বিশ্বাস করি। রক্তের কোন ধর্ম নেই। একজন খ্রিস্টান ও রক্ত দিতে পারে, একজন মুসলিম ভাই ও রক্ত দিতে পারে, একজন হিন্দু ও রক্ত দিতে পারে। রক্ত দান করুন, যাতে আপনি বলতে পারেন যে আপনি মানবজাতির সেবা করতেছেন। অর্থ দান করা মহান কাজ, কিন্তু রক্ত দান করা আরও ভালো কাজ। হিসেবে কোরানের পাঠ করেছে। রক্ত দান করুন এবং কারোর মুখে হাসির কারণ হোন। কখনও কখনও রক্ত যা করতে পারেনি তা টাকা করতে পারে না। তাই তুচ্ছ নয় রক্তদান, বাঁচতে পারে একটি প্রান।

জাতীয় দৈনিক বিকাল বার্তা পত্রিকার ভোলা সদর প্রতিনিধি মোঃ হোসেন সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, মানবতা লুকিয়ে আছে রক্তদানের মাঝে, তাই আসুন সবাই এগিয়ে আসি এমন মহৎ কাজে। আপনার সাহসিকতা দেখানোর সর্বোত্তম উপায় হল রক্তদান এবং দরিদ্রদের সাহায্য করা। এই সমাজে টাকায় বন্ধু বানায়। কিন্তু রক্তের সম্পর্ক ভাই/বোন বানায়। তাই নিজেকে ভালোবাসুন, সাথে সাথে অন্যকে ও ভালোবাসুন। রক্ত দানের মাধ্যমে তাদের প্রতি আপনার ভালোবাসা প্রকাশ করুন। কোন প্রতিদান ছাড়াই লোকেদের সাহায্য করুন। আপনি যদি তা করেন তবে আল্লাহ তাআল্লা অবশ্যই আপনার উপর তাঁর অফুরন্ত আশীর্বাদ দান করবে তাই আল্লাহ্’র সন্তুষ্টির জন্য এবং মানবজাতির কল্যাণের জন্য রক্ত দান করুন।

প্রধান অতিথির বক্তব্যে ভেলুমিয়ার কৃতি সন্তান ও সাবেক দুই বাবের প্যানেল চেয়ারম্যান ও অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন এর সম্মানিত উপদেষ্টা জনাব মহসিন খান তিনি তার গুরুত্বপূর্ণ বক্তব্যে বলেন, ‘একের রক্ত’ ‘অন্যের জীবন’ রক্তই হোক আত্মার বাঁধন। রক্ত দান মানে জীবন দান, রক্ত দানের মতো এমন মহৎ কাজ পৃথিবীর বুকে আর দ্বিতীয় টি নেই। আপনার দেওয়া রক্ত একজন মৃত্যু পথযাত্রী অথবা আপনার নিকট বর্তী প্রিয় জনকে মৃত্যুর মত ভয়াবহ জায়গা থেকে ফ্রিরিয়ে আনতে সাহায্য করবে। এবং মানুষকে নতুন জীবন দান করবে। তিনি আরও বলেন, রক্ত দান করা একটি গর্ব করার বিষয়। কারণ আপনি এমন কিছু করেছেন যা তিন জনের জীবন বাঁচাতে পারে, বলে আমিনে করি। এই রক্ত দিয়ে স্থাপিত বন্ধন এবং সম্পর্ক গুলি অর্থ দিয়ে প্রতিষ্ঠিত বন্ধন এবং সম্পর্কের চেয়ে অনেক বেশী সুন্দর হয়। তাই রক্তদানের গুরুত্ব স্কুল গুলোতে কোমলমতি শিশুদের শেখানো উচিত, যাতে সবাই এর উপকারিতা সম্পর্কে সচেতন হয়। তাই জীবন আমাদের রক্তে গড়া, রক্তে গড়া প্রাণ। রক্ত দিয়ে-ই বাঁচাবো মোরা শত শত প্রাণ।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সভাপতি নেওয়াজ শরীফ, সাধারণ সম্পাদক মৌসুমি সুলতানা প্রেমা, সাংগঠনিক সম্পাদক হাসান মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক উজ্জল খান, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মিঠু হাসান, অর্থ বিষয়ক সম্পাদক তানভির তারেক, ধর্ম বিষয়ক সম্পাদক জুবায়ের তামিম, কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ হোসেন সদস্য মোঃ সাকিব হাসান সহ অর্ত এলাকার গণমান্য শক্তিবর্গ প্রমূখ।

১০২ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo