raising sylhet
ঢাকাবৃহস্পতিবার , ১২ জানুয়ারি ২০২৩
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

আকবেট-এর উদ্যোগে সেলাই মেশিন প্রশিক্ষণ কর্মশালা ও মেশিন বিতরণ সম্পন্ন

rising sylhet
rising sylhet
জানুয়ারি ১২, ২০২৩ ৪:৫৯ অপরাহ্ণ
Link Copied!

উইমেন এমপাওয়ারমেন্ট প্রোগ্রামের আওতায় শ্রমজীবি নারীদের  ক্ষমতায়নের লক্ষ্যে ইউকে বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট ( আকবেট )-এর সেলাই মেশিন প্রশিক্ষণ কর্মশালা উদ্ধোধন ও সেলাই মেশিন বিতরণ করা হয়  । গত বুধবার (১১ জানুয়ারি) সকালে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। কর্মশালার অংশ হিসেবে সিলেট নগরীর শাহজালাল উপশহরে আকবেট কান্ট্রি অফিসে দশজন প্রশিক্ষনার্থীর মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়  এই কর্মাশালা তিন মাস ধরে চলমান থাকবে। সেলাই মেশিন বিতরণে পৃষ্ঠপোষকতা করে যুক্ত্ররাজ্যভিত্তিক সংস্থা টেমসাইড রোটারি ক্লাব । এই কর্মশালায় সহযোগিতা করেছে সিলেট সানশাইন রোটারি ক্লাব। সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টেমসাইড রোটারি ক্লাবের প্রতিষ্ঠাকালীন সভাপতি উইলিয়াম এন্ড্র , হাইড পাস্টের সভাপতি ডেভিড রিচার্ডসন, সিলেট সানশাইন ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান চৌধুরী, জাস্ট হেল্প ফাউন্ডেশনের সভাপতি মিজানুর রহমান ।

 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন টেমসাইড রোটারির মুন জন ওয়াল্টার, আলেক্সাণ্ডার উইলিয়াম, পিডিজি শহীদ আহমেদ চৌধুরী। অনুষ্ঠানে আকবেট-এর পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক আসাদুজ্জামান সায়েম। এসময় টেমসাইড রোটারি ক্লাবের প্রতিষ্ঠাকালীন সভাপতি এন্ড্রু উইলিয়ামস বলেন, এই প্রজেক্ট অনেক স্বল্প পরিসরে হলেও জীবনমানের পরিবর্তন এনে এটি মহিলাদের জীবনে অনেক বড় ভূমিকা পালন করবে । তিনি ভবিষ্যতে সম্মিলিতভাবে আরো উনয়ন কর্মকাণ্ড করার ইচ্ছা পোষণ করেন।

 

সেলাই মেশিন কর্মশালায় অংশগ্রহণ কারীদের মধ্যে আছে  আকবেট-এর ডোরস্টেপ লার্নিং প্রজেক্ট এবং ওরার্কিং চিলড্রেন প্রজেক্টের শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যরা । সেলাই মেশিন পেয়ে হেলেনা অনুভূতি প্রকাশ করে বলেন, আমি মানুষের বাসায় কাজ করতাম। এখন এই ট্রেনিং শেষ করে নিজের একটি টেইলার্স দেবো এবং নিজের পায়ে দাঁড়িয়ে ছোট ভাইবোনদের পড়াশোনা চালিয়ে যাবো। অনুষ্ঠানের শেষে আগত অতিথিদের ধন্যবাদ জ্ঞ্যাপন করেন আকবেট-এর সহকারী পরিচালক অর্ণব মজুমদার। (বিজ্ঞপ্তি

৫৭ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।