raising sylhet
ঢাকাবৃহস্পতিবার , ৬ এপ্রিল ২০২৩
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

আদিবাসী নারীদের সক্ষমতা বৃদ্ধি বিষয়ে ৩দিন ব্যাপি প্রশিক্ষণ শুরু

rising sylhet
rising sylhet
এপ্রিল ৬, ২০২৩ ৭:১২ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ আদিবাসী নারী নেটওয়ার্ক (বি.আই.ডব্লিউ.এন) ও পাত্র সম্প্রদায় কল্যাণ পরিষদ (পাসকপ) এর আয়োজনে এবং দাতা সংস্থা এফ.আই.এম.আই এর সহায়তায় ৩দিন ব্যাপি “মানবাধিকার বিষয়ে নারীদের অংশগ্রহন ও সক্ষমতা বিষয়ক প্রশিক্ষণ” অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় সিলেট খাদিমনগরের বেসরকারী উন্নয়ন প্রতিষ্ঠান এফআইভিডিবি এর কেন্দ্রীয় প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণটির উদ্বোধন করা হয়।
পাসকপ এর নির্বাহী প্রধান গৌরাঙ্গ পাত্র এর সভাপত্বিতে প্রধান অতিথির বক্তব্যে সিলেট সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নুসরাত আজমেরী হক বলেন, শুধুমাত্র নিজের মনের ইচ্ছা শক্তি থাকলেই নারীদের ক্ষমতায়ন সম্ভব। তিনি আরো বলেন, নারীরা নিজের ইচ্ছা শক্তি থাকলে ঘরে বা বাহিরে গিয়ে কাজ করতে পারবেন। বর্তমানে অন লাইন শপিং এর মাধ্যমে অনেক নারীরা আর্থিকভাবে স্বাবলম্বী হচ্ছে। এভাবে আপনারাও ঘরে বসে আয় করতে পারেন। যে কোন সময় বা যে কোন বয়সে জীবনের মোড় ঘুরাতে হবে। জীবনে কোন কিছু করতে পারলাম না সেটা ভেবে বসে থাকলে হবে না। নিজেকে সামনের দিকে অগ্রসর করতে হলে নিজের ইচ্ছা শক্তিকে কাজে লাগাতে হবে।
প্রশিক্ষণে সহায়ক হিসেবে উপস্থিত ছিলেন পাসকপ এর প্রকল্প সমন্বয়কারী লাবনী স্বার্তী, বহর ইউনিয়ন ভূমি অফিসের ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা সুজন সাহা, (বি.আই.ডব্লিউ.এন) এর সদস্য অন্নেশা চাকমা ও প্রকল্প সমন্বয়কারী ফাল্গুনী ত্রিপুরা। প্রশিক্ষণে নারী ক্ষমতায়ন, জেন্ডা বৈষম্য দুরীকরণ, ভূমি বিষয়ে এডভোকেসি ও প্রচারাভিযানের কৌশল, জাতীয় ও আন্তর্জাতিক মানবাধিকার ধারনাসহ মানবাধিকার বিষয়ক ডকুমেন্টশন ও প্রতিবেদন উপস্থাপন করা হয়। প্রশিক্ষণটি শেষ হবে ৮ এপ্রিল ২০২৩ তারিখে। অনুষ্ঠিত প্রশিক্ষণে আদিবাসী কলেজ ও বিশ^বিদ্যালয়ের মোট ২৫জন ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

৪৪ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।