বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন

News Headline :
মাদকসহ ৩ মাদকব্যবসায়ী আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন পুলিশ সদস্যদের মাদক সেবনের প্রমাণ পেলেই চাকরি থাকবে না-পুলিশের মহাপরিদর্শক উপশহরের এক গৃহবধূর গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ চিকিৎসকদের সুরক্ষার বিষয় দেখার প্রথম দায়িত্ব হচ্ছে আমার-স্বাস্থ্যমন্ত্রী গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিলে দুই দফা লাঠি চার্জ করেছে পুলিশ সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী সিলেট জেলা পুলিশ তৃতীয় স্থান অধিকার করেছে পরিবহন ধর্মঘট তুলে নেয়ার ঘোষনা সিলেটের সড়কের দ্রুত সংস্কার চেয়ে মন্ত্রীকে ডিও লেটার পাঠিয়েছেন মোমেন নতুন আইন করতে যাচ্ছে কানাডা
আফগানিস্তানকে গুঁড়িয়ে শ্রীলঙ্কার সিরিজ জয়

আফগানিস্তানকে গুঁড়িয়ে শ্রীলঙ্কার সিরিজ জয়

খেলাধুলা ডেস্ক
পাল্লেকেলেতে প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কার ৩৮১ রানের জবাবে আফগানিস্তান কিছুটা হলেও লড়াই করেছিল। একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচে পাত্তাই পেলো না তারা। চোখের পলকে যেন বিধ্বস্ত হলো আফগানরা। ১৫৫ রানের বড় জয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজও নিজেদের করে নিলো লঙ্কানরা।

আগে ব্যাটিংয়ে নেমে চার হাফ সেঞ্চুরিতে শ্রীলঙ্কা ৬ উইকেটে ৩০৮ রান করেছিল। প্রথম ম্যাচে ডাবল সেঞ্চুরি করা পাথুম নিসাঙ্কা এদিন ১৮ রানে উইকেট হারান। আরেক ওপেনার আভিষ্কা ফার্নান্ডো (৫) দলীয় ৩৬ রানে বিদায় নেন।

এরপর সাদিরা সামারাবিক্রমা ও কুশল মেন্ডিস ১০৩ রানের জুটি গড়ে শ্রীলঙ্কাকে শক্ত অবস্থানে নেন। পরপর দুই ওভারে এই দুই ব্যাটার প্যাভিলিয়নে ফিরে যান। সাদিরা ৫২ রান এবং কুশল ৬১ রান করেন।

আসালাঙ্কার সঙ্গে জানিথ লিয়ানাগে শতাধিক রানের জুটিতে শ্রীলঙ্কার বড় সংগ্রহে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। দুজনে মিলে ১১১ রান যোগ করেন। লিয়ানাগে ৫০ রান করে বিদায় নিলে হাসারাঙ্গাকে নিয়ে দলীয় স্কোর তিনশ পার করেন। ক্রিজে থাকলেও সেঞ্চুরি করতে পারেননি আসালাঙ্কা। ৭৪ বলে ৯ চার ও ২ ছয়ে ৯৭ রান করেন তিনি। আফগানিস্তানের পক্ষে আজমতউল্লাহ ওমরজাই সর্বোচ্চ তিন উইকেট নেন।

লক্ষ্যে নেমে সপ্তম ওভারে ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ফিরে যান। তারপর ইব্রাহিম জাদরান ও রহমত শাহের জুটিতে লড়াইয়ের আশা জাগায় আফগানিস্তান। কিন্তু আসিথা ফার্নান্ডো ৯৭ রানের জুটি ভেঙে দিয়ে ব্রেকথ্রু আনেন।

২ উইকেটে ১২৮ রান করা আফগানিস্তানের ব্যাটিং লাইন তাসের ঘরের মতো ভেঙে পড়ে। ওয়ানিন্দু হাসারাঙ্গা চার উইকেট নিয়ে এই ধসে ভূমিকা রাখেন। ২৫ রানের ব্যবধানে শেষ ৯ উইকেট হারায় আফগানিস্তান।

রহমত করেন ইনিংস সেরা ৬৩ রান। ৫৪ রান আসে ইব্রাহিমের ব্যাটে। আর কেউ দুই অঙ্কের ঘরে রান করতে পারেননি। তৃতীয় সেরা ১০ রান এসেছে অতিরিক্ত খাত থেকে। ১৫৩ রানে অলআউট হয় আফগানরা।

৭৩ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo