raising sylhet
ঢাকাসোমবার , ১৮ সেপ্টেম্বর ২০২৩
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

আয়নালের ঘাটে অবৈধ ড্রেজারে বালু ব্যবসা

rising sylhet
rising sylhet
সেপ্টেম্বর ১৮, ২০২৩ ৮:৫৭ অপরাহ্ণ
Link Copied!

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের নাগেশ্বরী বামনডাঙ্গার দুধকুমার নদীর পাড় ঘেষে (আয়নালের ঘাট) অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে চলছে বালু ব্যবসা।
ফলে নদী ভাঙ্গন রোধে ভেস্তে যাচ্ছে পানি উন্নয়ন বোর্ডের লক্ষ কোটি টাকার জিও ব্যাগ ও বোল্ডার প্রকল্প। অপরদিকে কুড়িগ্রাম জেলা পানি উন্নয়ন অধিদপ্তরের নজরদারি না থাকায় স্থানীয় বালু খেকোরা বেপরোয়া ভাবে নদীর পাড় ঘেষে ড্রেজিং করে বালু উত্তোলনে গড়ে তুলছে অবৈধ বালু ব্যবসার অভয়ারণ্য।

স্থানীয়রা জানায় বালু উত্তোলনের ফলে আবাদি জমিসহ ঘরবাড়ি নদী গর্ভে বিলিন হয়ে যাচ্ছে। বন্যার সময় নদী ভাঙ্গন থেকে বাঁচতে এভাবে বালু উত্তোলন রোধ করা খুবই জরুরি। একটি প্রভাবশালী মহল নদীতে অবৈধ ভাবে ড্রেজার বসিয়ে নদীর গভিরতা বাড়াচ্ছে, ফলে দিন দিন নদী ভাঙ্গন বেড়েই যাচ্ছে। নদী পাড়ে

বসবাসকারী আমিনুর রহমান বলেন “আমার জায়গাজমি নাই, নদীর উপরে কোনরকম ঘরতুলে আছি,যে ভাবে নদী থেকে বালু তুলা হচ্ছে,হয়তো কয়েকদিনের মধ্যে আমার বসতভিটা নদী গর্ভে বিলিন হয়ে যাবে”।

প্রতিবেদক অবৈধ ড্রেজারের ছবি তুলতে গেলে ড্রেজার মালিক আবুল হোসেন দাম্ভিকতার সাথে বলেন-“ছবি তুলবার চান তোলেন, কি হয় পরে দেকমো এলা, কতজনে তো আসিল গেইল”।

সহকারী কমিশনার (ভূমি) আশিক আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,আমি অফিসিয়াল কাজে ঢাকায় অবস্থান করছি। তবে খুব শীঘ্রই ব্যবস্থা গ্রহণ করা হবে। যতো দ্রুত সম্ভব লোক পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানায় উপজেলা নির্বাহী অফিসার কাউছার আহাম্মেদ।

২২৫ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।