মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন

News Headline :
শাহরুখ খানরে নতুন সিনেমার গান গাইবেন সিনা শেষ পর্যন্ত মেসিই মায়ামিকে হার থেকে রক্ষা করেন মঙ্গলবার শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট করিম উল্লাহ মার্কেটে একটি দোকানকোঠা কিনে প্রতারণার শিকার হয়েছেন এক প্রবাসী শাসকগোষ্ঠী আরও বেশি বেপরোয়া ও কর্তৃত্ববাদী হয়ে উঠেছে-মির্জা ফখরুল বিপুল পরিমাণ ট্রেনের টিকেটসহ ৫ ব্ল্যাকারকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ইতিহাস তৈরি করেছেন মরিয়ম পবিত্র শবে বরাতের দিনে পৃথক দুটি খুনের ঘটনা ঘটেছে ভুলের খেসারত দিতে হবে-সেতুমন্ত্রী হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোকে কঠোর বার্তা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর
আরও সাতদিনের জন্য এর মেয়াদ বাড়ানো হয়েছে

আরও সাতদিনের জন্য এর মেয়াদ বাড়ানো হয়েছে

আরও সাতদিনের জন্য এর মেয়াদ বাড়ানো হয়েছে

দ্বিতীয় ধাপের চুক্তি শেষ হওয়ার কয়েক মিনিট আগে নতুন করে আরও সাতদিনের জন্য এর মেয়াদ বাড়ানো হয়েছে।দুই পক্ষই এ সিদ্ধান্তে সম্মত বলে জানিয়েছে আল জাজিরা।

পৃথক বিবৃতিতে হামাস বলেছে, অস্থায়ী যুদ্ধবিরতি বাড়াতে চুক্তি হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ইসরায়েলের সেনাবাহিনী বলেছে, জিম্মিদের মুক্তির প্রক্রিয়া চালিয়ে যাওয়ার জন্য মধ্যস্থতাকারীদের প্রচেষ্টার আলোকে ও চুক্তির শর্তাবলী সাপেক্ষে গাজা উপত্যকায় যুদ্ধে সাময়িক বিরতি অব্যাহত থাকবে।

নতুন করে চুক্তির আগ পর্যন্ত যুদ্ধবিরতি বাড়ানো হবে কিনা, সেটি নিয়ে সংশয় ছিল। কেননা, জিম্মি মুক্তির তালিকা নিয়ে দুই পক্ষ একমত হতে ব্যর্থ হয়েছিল। হামাস বলেছিল, ইসরায়েল যুদ্ধবিরতির মেয়াদ বাড়াতে প্রস্তাবিত জিম্মি মুক্তির বিষয়টি প্রত্যাখ্যান করেছে। ইসরায়েল সাত নারী ও শিশুকে গ্রহণ করতে অস্বীকার করেছে।

তবে মধ্যস্থতাকারী দেশ কাতার ফের দৃশ্যপটে আসে। এবং নতুন করে চুক্তি হয়। কাতার বলেছে, নতুন করে আগের শর্তেই চুক্তি বাড়ারো হচ্ছে। এর মাধ্যম ৩০ ফিলিস্তিনি বন্দীর বিনিময়ে হামাস প্রতিদিন ১০ জন ইসরায়েলি জিম্মিকে মুক্তি দিচ্ছে।

৭১ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo