মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন

News Headline :
শাহরুখ খানরে নতুন সিনেমার গান গাইবেন সিনা শেষ পর্যন্ত মেসিই মায়ামিকে হার থেকে রক্ষা করেন মঙ্গলবার শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট করিম উল্লাহ মার্কেটে একটি দোকানকোঠা কিনে প্রতারণার শিকার হয়েছেন এক প্রবাসী শাসকগোষ্ঠী আরও বেশি বেপরোয়া ও কর্তৃত্ববাদী হয়ে উঠেছে-মির্জা ফখরুল বিপুল পরিমাণ ট্রেনের টিকেটসহ ৫ ব্ল্যাকারকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ইতিহাস তৈরি করেছেন মরিয়ম পবিত্র শবে বরাতের দিনে পৃথক দুটি খুনের ঘটনা ঘটেছে ভুলের খেসারত দিতে হবে-সেতুমন্ত্রী হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোকে কঠোর বার্তা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর
আসামে হেলথ কনক্লেভে কিনোট পেপার উপস্থাপন করলেন অধ্যাপক ডা. স্বপ্নীল

আসামে হেলথ কনক্লেভে কিনোট পেপার উপস্থাপন করলেন অধ্যাপক ডা. স্বপ্নীল

আসামে হেলথ কনক্লেভে কিনোট পেপার উপস্থাপন করলেন অধ্যাপক ডা. স্বপ্নীল।

গতকাল (২৫ নভেম্বর) আসামের রাজধানী গৌহাটিতে ব্যাতিক্রম মাস এওয়ারনেস এন্ড সোশ্যাল ডেভলপমেন্ট ওর্গানাইজেশনের উদ্যোগে “ব্যাতিক্রম হেলথ কনক্লেভ ২০২৩” অনুস্ঠিত হলো। গৌহাটির অভিজাত ভিভানতা বাই তাজ হোটেলে আয়োজিত দিনব্যাপি এই কনক্লেভে আসাম ছাড়াও ভারতের শীর্ষস্হানীয় বেসরকারী হাসপাতালগুলোর উর্ধতন কর্মকর্তাবৃন্দ, ফার্মাসিউটিক্যালস ও বিশেষজ্ঞ চিকিৎসকরা ছাড়াও স্বাস্থ্যখাতের অন্যান্য স্টেক হোল্ডার ও সংবাদমাধ্যমের প্রতিনিধিত্ব ছিলো লক্ষ্যনীয়।

মুলত স্বাস্থখাতে আসামের সাম্প্রতিক অগ্রগতি, বিনিয়োগ সম্ভাবনা ও সামগ্রিকভাবে চিকিৎসা বিজ্ঞানে সাম্প্রতিক অগ্রগতিগুলো শোকেস করার উদ্দেশ্যে আয়োজন করা হয় এই সফল হেলথ কনক্লেভটি।দিনব্যাপী প্যানেল আলোচনায় আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স, রোবোটিক সার্জারীসহ নানা বিষয়ে বিশেষজ্ঞরা আলোচনায় অংশ নেন।

ভারতের জনপ্রিয় ইংরেজী সাপ্তাহিক ম্যাগাজিন দ্যা উইক এ উপলক্ষে একটি বিশেষ ইনসার্ট প্রকাশ করে। অন্যান্যের মধ্যে দ্যা টাইমস অব ইন্ডিয়া, ইস্টার্ন ক্রনিকল, দৈনিক জন্মভুমি, রাইজিং আসাম ইত্যাদি মুলধারার পত্রিকাতেও ইভেন্টটিকে গুরুত্ব দিয়ে সংবাদ প্রকাশ করা হয়।

কনক্লেভে কিনোট পেপার উপস্থাপন করেন বঙ্গবন্ধ শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল। অধ্যাপক ডা. স্বপ্নীল তার বক্তব্যে কমিউনিটি ক্লিনিক, দ্যা শেখ হাসিনা ইনিশিয়েটিভ, কোভিড-১৯ ম্যানেজমেন্টসহ স্বাস্থখাতে বাংলাদেশের অর্জনগুলো তুলে ধরেন। তিনি বাংলাদেশের স্বাস্থ্যখাতে বিনিয়োগ করার জন্য ভারতীয় কর্পোরেট হাসপাতালগুলো প্রতি আহ্বান জানান, কারন এতে উত্তর-পুর্ব ভারতের জনগোস্ঠিও উপকৃত হবেন।

এর আগে কনক্লেভটির আনুস্ঠানিক উদ্বোধনী অনুস্ঠানে অংশ নেন সম্প্রীতি বাংলাদেশ-এর কেন্দ্রীয় আহ্বায়ক পিযুষ বন্দ্যোপাধ্যায় ও অধ্যাপক ডা. স্বপ্নীল।

৪৩১ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo