শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন

News Headline :
চা বাগানের মেয়ে খায়রুন চুনারুঘাট উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নাগরিক সেবা নিশ্চিত না করে ট্যাক্স বাড়ানোর লাফালাফি শুভ লক্ষণ নয়- কবীর সোহেল পার্বত্য চট্টগ্রাম এবং মিয়ানমারকে নিয়ে একটি খ্রিস্টান রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র চলছে-প্রধানমন্ত্রী প্রতিবন্ধী শিশুসন্তানকে বিষ খাইয়ে হত্যার অভিযোগে বাবা ও মাকে গ্রেফতার এসএসসি ও সমমানের পরীক্ষা ডিসেম্বরে অনুষ্ঠিত হতে পারে তৃতীয় ধাপে সিলেটের তিন উপজেলায় নির্বাচনে প্রার্থী বেশি বেনজীর আহমেদের সম্পত্তি ক্রোকের আদেশ বন্দরবাজারে নকল স্বর্ণ দিয়ে প্রতারণা চক্রের ৩ সদস্য আটক রুশ বাহিনী ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে সরাসরি হামলা করেছে চিনিসহ এক চোরাকারবারিকে আটক
ইটালির দুতাবাসের নির্দেশনায় নতুন পদ্ধতিতে অনলাইনেই করা যাবে বুকিং

ইটালির দুতাবাসের নির্দেশনায় নতুন পদ্ধতিতে অনলাইনেই করা যাবে বুকিং

ইটালির দুতাবাসের নির্দেশনায় নতুন পদ্ধতিতে অনলাইনেই করা যাবে বুকিং। আগামী ৩১ মার্চ থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে জানিয়ে আবেদনকারীদের জন্য কিছু নির্দেশনা প্রদান করেছে ভিএফএস গ্লোবাল।

মূলত আবেদনকারীদের দ্রুত ভিসা দিতে চাইছে ইটালি দূতাবাস। তাই ইটালির ভিসা আবেদনের সেবাদাতা প্রতিষ্ঠান ভিএফএস গ্লোবালকে নতুন এই বুকিং পদ্ধতি চালু করার নির্দেশনা দিয়েছে তারা। কারণ ইটালি গমনেচ্ছু বাংলাদেশিদের দেশটিতে যাওয়ার অনুমোদন পাওয়ার পর ঢাকায় দেশটির দূতাবাসে পাসপোর্ট জমা দিতে ভিএফএস গ্লোবাল থেকে অ্যাপয়েন্টমেন্ট নিতে হয়।

শুক্রবার ইটালির ভিসা আবেদনের সেবাদাতা প্রতিষ্ঠান ভিএফএস গ্লোবাল জানিয়েছে, আগামী ৩১ মার্চ থেকে আবেদনকারীরা তাদের ভিসা জমা দেওয়ার জন্য অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারবেন। এটি করার জন্য তাদের বিবরণসহ ঠিকানায় শুধুমাত্র একটি ইমেল পাঠাতে হবে।

আবেদনকারীদের জন্য ভিএফএস গ্লোবালের নির্দেশনাগুলো হলো- একজন আবেদনকারী শুধুমাত্র একটি ইমেল পাঠাতে পারবেন। একটি ইমেল এবং মোবাইল নম্বর শুধুমাত্র একজন আবেদনকারীর জন্য গ্রহণযোগ্য। একই ইমেল আইডি থেকে প্রাপ্ত একাধিক আবেদন বা একই মোবাইল নম্বর স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলা হবে। অ্যাপয়েন্টমেন্ট স্লট বরাদ্দ করা হবে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে ইমেল আসার ক্রম অনুসারে। আগামী ৩০ দিনের মধ্যে নুল্লাওস্তার মেয়াদ শেষ হচ্ছে এমন আবেদনকারীদের অগ্রাধিকার দেওয়া হবে।

যেসব আবেদনকারীর বৈধ ও যাচাইকৃত নুল্লাওস্তা নেই তাদের অ্যাপয়েন্টমেন্ট স্লট বরাদ্দ করা হবে না। এই ক্ষেত্রে, আবেদনকারীদের স্পষ্টকরণের জন্য ইটালিতে তাদের নিয়োগকর্তাদের সাথে যোগাযোগ করতে হবে। ভুল তথ্য শেয়ার করার ফলে যাচাইকরণ ব্যর্থ হতে পারে এবং এর ফলে অ্যাপয়েন্টমেন্ট প্রত্যাখ্যান হতে পারে। জাল বা ভুয়া তথ্য পেলে তা পুলিশকে জানানো হবে।

প্রতিষ্ঠানটি বলেছে, অ্যাপয়েন্টমেন্ট বুক করতে অর্থ প্রদানের জন্য জিজ্ঞাসা করা কাউকে বিশ্বাস করবেন না। সন্দেহজনক কিছুর ক্ষেত্রে, তা অবিলম্বে ভিএসএফ গ্লোবাল এবং ঢাকার ইটালির দূতাবাসে রিপোর্ট করুন।

৬৫ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo