মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন

News Headline :
শাহরুখ খানরে নতুন সিনেমার গান গাইবেন সিনা শেষ পর্যন্ত মেসিই মায়ামিকে হার থেকে রক্ষা করেন মঙ্গলবার শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট করিম উল্লাহ মার্কেটে একটি দোকানকোঠা কিনে প্রতারণার শিকার হয়েছেন এক প্রবাসী শাসকগোষ্ঠী আরও বেশি বেপরোয়া ও কর্তৃত্ববাদী হয়ে উঠেছে-মির্জা ফখরুল বিপুল পরিমাণ ট্রেনের টিকেটসহ ৫ ব্ল্যাকারকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ইতিহাস তৈরি করেছেন মরিয়ম পবিত্র শবে বরাতের দিনে পৃথক দুটি খুনের ঘটনা ঘটেছে ভুলের খেসারত দিতে হবে-সেতুমন্ত্রী হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোকে কঠোর বার্তা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর
ইতালিসহ ইইউর দেশগুলোতে অনিমিতভাবে প্রবেশকারীদের সংখ্যা সবচেয়ে বেশি

ইতালিসহ ইইউর দেশগুলোতে অনিমিতভাবে প্রবেশকারীদের সংখ্যা সবচেয়ে বেশি

ইতালিসহ ইইউর দেশগুলোতে অনিমিতভাবে প্রবেশকারীদের সংখ্যা সবচেয়ে বেশি

ইতালিসহ ইইউর দেশগুলোতে অনিমিতভাবে প্রবেশকারীদের সংখ্যা সবচেয়ে বেশি ।

গত ২০১৬ সালের পর থেকে ২০২৩ সালে সর্বোচ্চ সংখ্যক অনিয়মিতি অভিবাসীর অনুপ্রবেশ ঘটেছে।

ইউরোপীয় বর্ডার অ্যান্ড কোস্ট গার্ড এজেন্সির (ফ্রন্টেক্স) একটি প্রাথমিক প্রতিবেদন অনুসারে ২০২৩ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত সাতটি রুটে ৩ লাখ ৮০ হাজারের বেশি অভিবাসীর আগমন ঘটেছে ইইউ অঞ্চলে।

কেন্দ্রীয় ভূমধ্যসাগরীয় রুট অর্থাৎ তিউনিসিয়া ও লিবিয়া হয়ে বিপদ সংকুল ভূমধ্যসাগর সাগর পাড়ি দিয়ে ইতালিসহ ইইউর দেশগুলোতে অনিমিতভাবে প্রবেশকারীদের সংখ্যা সবচেয়ে বেশি। অনুপ্রবেশকারীদের ৪১ শতাংশই এ পথে প্রবেশ করেছেন। তাছাড়া অভিবাসী প্রবেশ বিগত ২০২২ সালের তুলনায় ৫০ শতাংশ বেড়েছে। পূর্ব ও পশ্চিম ভূমধ্যসাগর রুটেও অনুপ্রবেশ বৃদ্ধির প্রবণতা রয়েছে।

২০১৬ সালের পর থেকে সর্বোচ্চ হলেও গত ২০২২ সালের তুলনায় অভিবাসী প্রবেশ ১৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ইইউতে গত ৩০ বছর ধরে ধারাবাহিকভাবে প্রতিবছর অভিবাসীদের অবৈধ অনুপ্রবেশ বেড়ে চলেছে।

এক্ষেত্রে ২০২২ সালের বিভিন্ন হিসাবে দেখা যায়, বিপদসংকুল এই কেন্দ্রীয় ভূমধ্যসাগরের পাড়ি দিয়ে ইউরোপে প্রবেশের চেষ্টার হিসাবে বাংলাদেশিদের নাগরিকদের অবস্থান তৃতীয়।

৫২ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo