উপশহরে সন্ত্রাসী হামলা, মোটর সাইকেল, মোবাইল, টাকা লুট

মে ৩০ ২০২২, ২১:৫৬

সিলেট নগরীর শাহজালাল উপশহরের সি ব্লকের মেইন রোডে সন্ত্রাসী হামলায় আব্দুল্লাহ আল মামুন নামক এক যুবক গুরুতর আহত হয়েছেন। তিনি সৈদানীবাগের আবুল কাশেম খয়ের মাস্টারের ছেলে। ২৫ মে বিকেল সাড়ে ৪টার দিকে এই হামলার ঘটনা ঘটে। আব্দুল্লাহ আল মামুনকে স্থানীয় লোকজন উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় আব্দুল্লাহ আল মামুন বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে এবং ৪/৫ জনকে অজ্ঞাতনামা আসামী করে শাহপরান (রহ.) থানায় মামলা দায়ের করেন। মামলা নং ২০, তারিখঃ ৩০/০৫/২০২২ইং।

মামলার আসামীরা হলেন, শাহজালাল উপশহরের হুমায়ুন রশীদ সুমন, বিয়ানীবাজারের মোতাহের আহমদ জহির, শাহজালাল উপশহরের সিদ্দিকুর রহমান সিদ্দিক, কাজী জুবায়ের, মিন্নত আলী, মারুফ আহমদ।

অভিযোগ সূত্রে জানা যায়, মামুন এলাকায় সন্ত্রাসী কার্যকলাপ, চাঁদাবাজি, ছিনতাই, অনৈতিকতা ও অপরাধ সংগঠনের বিরুদ্ধে প্রতিবাদ করে আসছিলেন। এ নিয়ে আসামীদের সাথে তার বিরোধ সৃষ্টি হয়। এরই ধারাবাহিকতায় ২৫ মে বিকেল সাড়ে ৪টার দিকে তিনি মোটর সাইকেল যোগে যাওয়ার পথে সি ব্লকের মেইন রোডে তার মোটর সাইকেলের গতিরোধ করে আসামীরা। তারা মামুনকে মোটর সাইকেল থেকে নামিয়ে ঘেরাও করে রাম দা, রড, পাইপ ও লাঠি দিয়ে উপর্যুপরি আঘাত করে। এতে তিনি রক্তাক্ত জখম হন। এসময় আসামীরা তার পকেটে থাকা নগদ ৮০ হাজার টাকা, মোবাইল সেট ও মানিব্যাগ থেকে ৭ হাজার ৫শত টাকা নিয়ে যায়। শুধু তাই নয়, মামুনের ব্যবহৃত মোটর সাইকেলটিও ছিনিয়ে নিয়ে যায় (সিলেট মেট্রো-হ-১২-২৩৯৩) এসময় তাদের বিরুদ্ধে মামলা না করার জন্য হুমকি দিয়ে পালিয়ে যায়।

অভিযোগ সূত্রে জানা যায়, মামলার প্রধান আসামী হুমায়ুন রশীদ সুমন একাধিক মামলার পলাতক আসামী। তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি আছে।