শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন

News Headline :
চা বাগানের মেয়ে খায়রুন চুনারুঘাট উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নাগরিক সেবা নিশ্চিত না করে ট্যাক্স বাড়ানোর লাফালাফি শুভ লক্ষণ নয়- কবীর সোহেল পার্বত্য চট্টগ্রাম এবং মিয়ানমারকে নিয়ে একটি খ্রিস্টান রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র চলছে-প্রধানমন্ত্রী প্রতিবন্ধী শিশুসন্তানকে বিষ খাইয়ে হত্যার অভিযোগে বাবা ও মাকে গ্রেফতার এসএসসি ও সমমানের পরীক্ষা ডিসেম্বরে অনুষ্ঠিত হতে পারে তৃতীয় ধাপে সিলেটের তিন উপজেলায় নির্বাচনে প্রার্থী বেশি বেনজীর আহমেদের সম্পত্তি ক্রোকের আদেশ বন্দরবাজারে নকল স্বর্ণ দিয়ে প্রতারণা চক্রের ৩ সদস্য আটক রুশ বাহিনী ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে সরাসরি হামলা করেছে চিনিসহ এক চোরাকারবারিকে আটক
ওসমানীতে বীর মুক্তিযোদ্ধাকে পে টা নো চিকিৎসক ও নার্সের শা স্তি দাবি

ওসমানীতে বীর মুক্তিযোদ্ধাকে পে টা নো চিকিৎসক ও নার্সের শা স্তি দাবি

রাইজিংসিলেট- সিলেট এম এ জি ওসমানী মেডিকেল হাসপাতালে দেহ ও চক্ষু দানকারী বীর মুক্তিযোদ্ধা অমর চাঁদ দাসকে চিকিৎসক ও নার্স কর্তৃক মারধরের ঘটনায় সুনামগঞ্জে প্রতিবাদ সমাবেশ করেছে প্রগতিশীল সংগঠন সমূহ।

শনিবার (২৩ মার্চ) সকালে শহরের আলফাত উদ্দিন স্কয়ার রোড এলাকায় অনুষ্ঠিত সমাবেশে বীর মুক্তিযোদ্ধা অমর চাঁদ দাসের উপর হামলাকারী চিকিৎসক ও নার্সদের কঠোর শাস্তি দাবি করা হয়।

সুনামগঞ্জ উদীচীর সিনিয়র সহ সভাপতি রমেন্দ্র কুমার দে মিন্টুর সভাপতিত্বে ও জেলা উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, হাওর বাঁচাও আন্দোলন কমিটির সভাপতি শিক্ষাবিদ চিত্ত রঞ্জন তালুকদার, সাধারণ সম্পাদক বিজন সেন রায়, জেলা মহিলা পরিষদের সভাপতি গৌরি ভট্টাচার্য্য, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি অ্যাড. এনাম আহমেদ, সমকালের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি পঙ্কজ কান্তি দে প্রমুখ।

বক্তারা বলেন, দেশের সবচেয়ে মেধাবি সন্তান হিসেবে ধরা হয় চিকিৎসক নার্সদের, তবে দুইদিন আগে ওসমানী মেডিকেল হাসপাতালের চিকিৎসকরা একজন মুক্তিযোদ্ধের সংগঠক, বীর মুক্তিযোদ্ধা আজীবন কৃষকদের সংগ্রামে দাবিতে কাজ করে যাওয়া এবং ওসমানীতেই তার দেহ চক্ষু দান করা অমর চাঁদকে যেভাবে হাসপাতালের চিকিৎসকরা মেরেছেন তা নিন্দনীয় এবং অমার্জিত ঘটনা। আমরা অমর চাঁদকে চিনি উনার মতো মেধা সম্পন্ন মানুষ বাংলাদেশে কমই আছে, কিন্তু ওসমানী হাসপাতাল যে ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে এখন পর্যন্ত কোন ব্যবস্থা না নেয়ায় এটিই স্পষ্ট যে এই হাসপাতালের সাধারণ মানুষরাতো চিকিৎসা পায় না, বীর মুক্তিযোদ্ধারাও পায় না।

বক্তারা আরও বলেন, আমরা আগামীকাল  (রোববার) জেলা প্রশাসকের মাধ্যমে স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি দিব । আমরা চাই এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি হোক। দেশকে যারা স্বাধীনতা এনে দিয়েছেন তাদের সর্বোচ্চ দেয়ার দায়িত্ব আমাদের । সেজন্য অনতিবিলম্বে এই চিকিৎসক ও নার্সদের চাকুরিচ্যুত করে আইনের হাতে তুলে দেয়া।  অমর চাঁদ দাস ট্রমায় চলে গিয়েছেন । সারাজীবন মানুষের কল্যানে কাজ করা লোকটির উপর এমন ঘটনায় তিনি এখন বোবা হয়ে গিয়েছেন । আমরা অমর চাঁদ দাসের সম্মান ফিরিয়ে দিতে চাই । আমরা তার সাথে সব সময় আছি।

১০৫ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo