শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন

News Headline :
চা বাগানের মেয়ে খায়রুন চুনারুঘাট উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নাগরিক সেবা নিশ্চিত না করে ট্যাক্স বাড়ানোর লাফালাফি শুভ লক্ষণ নয়- কবীর সোহেল পার্বত্য চট্টগ্রাম এবং মিয়ানমারকে নিয়ে একটি খ্রিস্টান রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র চলছে-প্রধানমন্ত্রী প্রতিবন্ধী শিশুসন্তানকে বিষ খাইয়ে হত্যার অভিযোগে বাবা ও মাকে গ্রেফতার এসএসসি ও সমমানের পরীক্ষা ডিসেম্বরে অনুষ্ঠিত হতে পারে তৃতীয় ধাপে সিলেটের তিন উপজেলায় নির্বাচনে প্রার্থী বেশি বেনজীর আহমেদের সম্পত্তি ক্রোকের আদেশ বন্দরবাজারে নকল স্বর্ণ দিয়ে প্রতারণা চক্রের ৩ সদস্য আটক রুশ বাহিনী ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে সরাসরি হামলা করেছে চিনিসহ এক চোরাকারবারিকে আটক
কয়লা আনতে গিয়ে পাথরচাপায় যুবকের মৃ ত্যু

কয়লা আনতে গিয়ে পাথরচাপায় যুবকের মৃ ত্যু

কয়লা আনতে গিয়ে পাথরচাপায় যুবকের মৃ ত্যু

বৃহস্পতিবার (১৪ মার্চ) ভোরে সুনামগঞ্জের তাহিরপুর সীমান্ত সংলগ্ন ভারতের অভ্যন্তরে খনি থেকে কয়লা আনতে গিয়ে পাথরচাপায় আইয়ুব আলী (২৪) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য জামাল মিয়া গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, তাহিরপুর উপজেলার রজনী লাইন গ্রামের আইয়ুবসহ ১০-১৫ জনের একটি দল সেহরি খাওয়ার আগে ভারতের ১১৯৯ আন্তর্জাতিক পিলার বড়ছড়া বিজিবি ক্যাম্পের বুরুংগা ছড়া অতিক্রম করে মেঘালয়ের ৪ নম্বর এলাকায় কয়লা কোয়ারিতে যায়। কোয়ারির ভেতর থেকে কয়লা নিয়ে বের হয়ে আসার সময় ওপর থেকে মাথায় পাথর পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় সঙ্গে থাকা সহযোগীরা তাকে উদ্ধার করে বাংলাদেশ সীমান্তে তার বাড়িতে নিয়ে আসে। খবর পেয়ে টেকেরঘাট পুলিশ ফাঁড়ি ও তাহিরপুর থানার সদস্যরা বাড়ি থেকে তার মরদেহ উদ্ধার করে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় বাসিন্দারা জানান, সীমান্তের চিহ্নিত চোরাচালানিদের কারণে একের পর এক যুবকের মৃত্যু হচ্ছে ভারতের কয়লা খনিতে। এসব চোরাচালানিরা বলে বেড়ায় তাদের একজন গডফাদার রয়েছে তিনি সাংবাদিক, পুলিশ, বিজিবি, র‍্যাব ও ডিবিসহ সবাইকে ম্যানেজ করে অবৈধভাবে ভারতে পাঠাচ্ছেন। আর ওইসব যুবকরা টাকার লোভে জীবনের ঝুঁকি নিয়ে সীমান্তের চোরাই পথে অবৈধভাবে কয়লাসহ বিভিন্ন ভারতীয় পণ্য আনার জন্য ভারতে যান। গত দুই বছরের ব্যবধানে কয়লা আনতে গিয়ে পাঁচজনের বেশি নিহত হয়েছে। আহত হয়েছে শতাধিক।

আইয়ুব উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের রজনী লাইন গ্রামের বাসিন্দা মজনু মিয়ার ছেলে।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাজিম উদ্দীন জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।

৯১ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo