মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন

News Headline :
শাহরুখ খানরে নতুন সিনেমার গান গাইবেন সিনা শেষ পর্যন্ত মেসিই মায়ামিকে হার থেকে রক্ষা করেন মঙ্গলবার শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট করিম উল্লাহ মার্কেটে একটি দোকানকোঠা কিনে প্রতারণার শিকার হয়েছেন এক প্রবাসী শাসকগোষ্ঠী আরও বেশি বেপরোয়া ও কর্তৃত্ববাদী হয়ে উঠেছে-মির্জা ফখরুল বিপুল পরিমাণ ট্রেনের টিকেটসহ ৫ ব্ল্যাকারকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ইতিহাস তৈরি করেছেন মরিয়ম পবিত্র শবে বরাতের দিনে পৃথক দুটি খুনের ঘটনা ঘটেছে ভুলের খেসারত দিতে হবে-সেতুমন্ত্রী হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোকে কঠোর বার্তা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর
কানাইঘাটে আইন-শৃঙ্খলা-চোরাচালন প্রতিরোধ কমিটির সভা

কানাইঘাটে আইন-শৃঙ্খলা-চোরাচালন প্রতিরোধ কমিটির সভা

রাইজিংসিলেট- সিলেটের কানাইঘাট উপজেলার আইন-শৃঙ্খলা উন্নয়ন ও চোরাচালান প্রতিরোধ সহ অন্যান্য কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে এসব সভা অনুষ্ঠিত হয়।

কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, কমিটির উপদেষ্টা উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী। আইন শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভায় রমজান মাসকে সামনে রেখে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের বাজার মনিটরিং কার্যক্রম জোরদার, উপজেলা আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি সীমান্ত এলাকায় চোরাচালান প্রতিরোধে স্থানীয় প্রশাসন, থানা পুলিশের পাশাপাশি জনপ্রতিনিধিদের আরো সক্রীয় ভূমিকা পালনের উপর গুরুত্ব দেয়া হয়। পাশাপাশি সভায় সিএনজি চালক আলমগীর হোসেন ও নজরুল ইসলামের হত্যাকান্ড নিয়ে আলোচনা করা হয়। আসামীদের দ্রুত গ্রেফতার করতে পুলিশের প্রতি আহ্বান জানানো হয়।

এছাড়া পানি উন্নয়ন বোর্ডের উদ্যোগে দিঘীরপাড় ও সাতবাঁক ইউনিয়নের সুরমা ডাইকের কোটি কোটি টাকার কাজ যাতে সচ্ছতার সহিত বাস্তবায়ন করা হয় এবং এলাকার ফসলি জমি বিনষ্ট করে কাজ করা না হওয়ায় বিষয়টি তদারকি করার জন্য আইন-শৃঙ্খলা কমিটির সভায় এ নিয়ে অনেকে কথা বলেন। ভূমি সেবা পেতে ভুক্তভোগীরা যাতে করে কোন ধরনের হয়রানীর স্বীকার না হন এজন্য ভূমি অফিসে এসে সবধরনের সেবা নেওয়ার জন্য উপজেলা সহকারি কমিশনার ভূমি ফয়সাল আহমেদ সবার প্রতি আহ্বান জানান।

আইন-শৃঙ্খলা উন্নয়নের পাশাপাশি চোরাচালান, নারী-নির্যাতন, বাল্য বিবাহ, গুজব প্রতিরোধে সবাইকে আরো সচেতন হওয়ার আহ্বান জানান উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌদুরী ও নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিন, থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার।

আগামী ১৫ ফেব্রুয়ারি শুরু হওয়া এসএসসি ও দাখিল সহ সমমনা পরীক্ষা যাতে করে শান্তি-পূর্ণ ভাবে অনুষ্ঠিত হয় এজন্য উপজেলার ১১টি পরীক্ষা কেন্দ্রের আশপাশে সব-ধরনের জমায়েত বন্ধ এবং পরীক্ষা কেন্দ্রের আশপাশে অবস্থিত সব-ধরনের ফটোকপির দোকান বন্ধ থাকবে বলে সভায় জানানো হয়।

আইন-শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভায় বিভিন্ন মতামত তুলে ধরে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ ইরফান, সমাজসেবা কর্মকর্তা মোঃ জিলানী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ, সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার সারোয়ার, কানাইঘাট সদর ইউপি চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমেদ চৌধুরী, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন সহ আইন-শৃঙ্খলা কমিটির সদস্যবৃন্দ।

৮৫ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo