raising sylhet
ঢাকাশুক্রবার , ১৫ মার্চ ২০২৪
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

কু‌ড়িগ্রাম সাংবা‌দিক ফোরাম এর আয়োজনে বিভিন্ন সাংবা‌দিক হয়রা‌নির প্রতিবাদে মানববন্ধন

rising sylhet
rising sylhet
মার্চ ১৫, ২০২৪ ৭:৫১ অপরাহ্ণ
Link Copied!

কু‌ড়িগ্রাম প্রতি‌নি‌ধি: প্রশাস‌নিক ক্ষমতার অপব‌্যবহার করে শেরপুরের নকলার পর লালমনিরহাটের সাংবাদিকদের হয়রা‌নির প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন অনু‌ষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৫মার্চ) সকলে জেলা শহরের কলেজমোড়ে কু‌ড়িগ্রাম সাংবা‌দিক ফোরাম এ মানববন্ধনের আয়োজন করে।

সাংবা‌দিক আব্দুল কাদেরের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সাংবা‌দিক তাম‌জিদ হাসান তুরাগ, আ‌রিফুল ইসলাম রিগান, বুলবুল ইসলাম, রাজু আহমেদ , রাশেদুজ্জামান তৌ‌হিদ, আব্দুল্লাহ মুজা‌হিদ সাহেদ , মাসুদ রানা, কল্লোল রায় প্রমূখ। বক্তরা দেশের বি‌ভিন্ন স্থানে সাংবা‌দিক হয়রা‌নির প্রতিবাদ জানিয়ে বলেন, গণমাধ‌্যম জনগণের মুখপাত্র। সাংবা‌দিকরা জনগণের পক্ষে ক্ষমতাসীনদের জবাব‌দি‌হি নি‌শ্চিত করতে কাজ করেন ।

কিন্তু কিছু সরকা‌রি কর্মচা‌রি নিজেদের জবাব‌দি‌হির ঊ‌র্ধ্বে মনে করেন। তারা নিজেদের অপকর্ম প্রকাশ হওয়ার ভয়ে সাংবা‌দিক দেখলেই ক্ষেপে যান। ক্ষমতার অপব‌্যবহার করে বি‌ভিন্ন ভাবে হয়রা‌নি করার চেষ্টা করেন। বক্তরা সাংবাদিকদের সকল ধরনের হয়রা‌নি বন্ধের দা‌বি জানান। বক্তরা আরও বলেন , যখনই কোনও সরকা‌রি কর্মচা‌রির বিরুদ্ধে সাংবা‌দিক হয়রা‌নি ও নির্যাতনের অভিযোগ ও‌ঠে তখন ব‌্যবস্থা নেওয়ার আশ্বাস, বদ‌লি বা প্রত‌্যাহার করে প‌রি‌স্থি‌তি সামলে নেওয়ার চেষ্টা করা হয়। কিন্তু অ‌ভিযুক্ত কর্মচারিদের আইনের আওতায় আনা হয় না। সম্প্রতি শেরপুরের নকলা ও লালমনিরহাটে সাংবা‌দিক হয়রা‌নি তারই সর্বশেষ দৃষ্টান্ত। বক্তরা হয়রা‌নি বন্ধ করে স্বাধীন সাংবা‌দিকতার পরিবেশ নি‌শ্চিত করার দা‌বি জানান। কু‌ড়িগ্রাম সাংবা‌দিক ফোরামের আহ্বায়ক আব্দুল কাদের বলেন , হয়রা‌নি বন্ধ করে সাংবা‌দিক সুরক্ষা আইন তৈ‌রি করতে হবে। এজন‌্য সারা দেশের সাংবাদিকদের ঐক‌্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তি‌নি।

৭৭ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।