কুলাউড়া উপজেলায় জালালাবাদ অ্যাসোসিয়েশনর ত্রান বিতরণ

জুলাই ০৬ ২০২২, ১৩:৩৬

সিলেট বিভাগের মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ভুকশিমইল, কাদিপুর ও জয়চন্ডী ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষে মাঝে জালালাবাদ এসোসিয়েশন ঢাকার উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কুলাউড়ার প্রান্তিক জনপদে প্রায় ৪’শতাধিক বানভাসি মানুষের মাঝে এই ত্রান সামগ্রী বিতরণ করা হয়।

সংগঠনের সভাপতি সিএম কয়েস সামি, সিনিয়র সহ-সভাপতি সৈয়দ জগলুল পাশা, সাধারণ সম্পাদক ও আনোয়ার চৌধুরীর নেতৃত্বে দিনব্যাপী কর্মসূচীতে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-১ এর সহ সভাপতি আব্দুল মজিদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ফাহিমা চৌধুরী মনি।

পৃথক পৃথক ত্রান বিতরণকালে উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা আওয়ামীলীগ’র সভাপতি ও ভুকশিমইল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু, উপজেলা চেয়ারম্যান এ কে এম শফি আহমদ সলমান, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, কাদিপুর ইউনিয়নের চেয়ারম্যান জাফর আহমদ গিলমান, জয়চন্ডী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রব মাহবুব, এসোসিয়েশনের আজীবন সদস্য শাহেদ নূর, এস এ জয়, জুনেদ আহমদ, জাহাঙ্গীর আলম প্রমুখ।

অন্যান্যর মাঝে উপস্থিত ছিলেন ভূকশিমইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাঞ্চন মিয়া, সিলেট মহানগর শ্রমিকলীগ নেতা আলী হোসেন মো. মোশাহিদ, কুলাউড়া উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি খায়রুল আলম মিঠু, সিলেট মহানগর ছাত্রলীগ নেতা এম এ শুকুর সহ এলাকার স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

ত্রাণ বিতরণকালে নেতৃবৃন্দ বলেন, এই বিপদে বানভাসি মানুষের দুঃখ-কষ্টের এ দিনে মানবিক সাহায্য দিতে পেরে আমরা আনন্দিত। বক্তারা নিজ নিজ অবস্থান থেকে সাধ্যমতো মানবিক সহযোগিতার হাত বাড়িয়ে দিতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

তারা আরো বলেন, স্বরণকালের ভয়াবহ বন্যায় যাদের ঘরবাড়ি হারিয়ে গেছে তাদের পুর্নবাসনের জন্য জালালাবাদ অ্যাসোসিয়েশন পরিকল্পনা অনুযায়ী পুর্নবাসনের চিন্তা করছে। এ বিপর্যয়ের মাঝে সবাইকে মানবিকতার সঙ্গে এগিয়ে আসা প্রয়োজন। এসব কার্যক্রমের মূল্যে মানবাধিকার সুরক্ষার বিষয়টি বিবেচনায় রাখার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানানো হয়। বিজ্ঞপ্তি