raising sylhet
ঢাকামঙ্গলবার , ১০ জানুয়ারি ২০২৩
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

খাগড়াছড়িতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে

rising sylhet
rising sylhet
জানুয়ারি ১০, ২০২৩ ৪:৫৮ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম বিভাগঃ খাগড়াছড়ি পার্বত্য জেলায় বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

আজ মঙ্গলবার ১০জানুয়ারি ২০২৩ সকালে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী অঙ্গসংগঠনের উদ্যোগে আওয়ামী লীগের জেলা কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পরপরই বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্বর হয়ে টাউন হল প্রাঙ্গণে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে। শ্রদ্ধা ও পুষ্পার্ঘ্য অর্পণ শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এ সময় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা।

প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে বক্তারা বলেন, ১৯৭২ সালের এই দিনে পাকিস্তানের কারাগারে সাড়ে ৯ মাসেরও অধিক সময় বন্দী থাকার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সদ্য স্বাধীন বাংলাদেশে প্রত্যাবর্তন করেন। এই আপোষহীন সংগ্রামী নেতা আর কুসুম কোমল হৃদয়ের ভরা ছিল মুজিব চরিত্রের বৈশিষ্টের অধিকারী ছিলেন তিনি।

এ সময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শানে আলম, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য নীলোৎপল খীসা, বিজ্ঞান ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য শুভ মঙ্গল চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষেদর সদস্য শতরূপা চাকমা, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি রূপনা চাকমা কণি, খাগড়াছড়ি সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সুইচিং থুই মারমা, খাগড়াছড়ি জেলা যুব মহিলা লীগের সভাপতি বিউটি রাণী ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা যুবলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) অংসা মারমাসহ আরও অনেকে আলোচনায় উপস্থিত ছিলেন।

৫২ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।