raising sylhet
ঢাকাবৃহস্পতিবার , ১৩ এপ্রিল ২০২৩
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

গজারিয়ায় বিভিন্ন অপরাধে ৩ ব্যবসায়ীকে অর্থ দন্ডিত

rising sylhet
rising sylhet
এপ্রিল ১৩, ২০২৩ ৭:৪৯ অপরাহ্ণ
Link Copied!

গজারিয়া প্রতিনিধিঃ মুন্সিগঞ্জর গজারিয়া উপজেলা বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানে সেবা গ্রহিতার জীবন বা নিরাপত্তা বিপন্নকারী কার্যক্রম, ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়, সেবার মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না রাখার অনিয়মের অভিযোগে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে ২৪ হাজার টাকা অর্থ দন্ডিত করে উপজেলা প্রশাসন গজারিয়া উপজেলার বিভিন্ন এলাকায় উপজেলা ফায়ারসার্ভিস স্টেশন অফিসার রিফাত মল্লিক এর সহযোগিতায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার (ভূমি) জি এম রাসেদুল ইসলাম।
এ সময় ভোক্তার অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারায়, সেবা গ্রহিতার জীবন বা নিরাপত্তা বিপন্নকারী কার্য না থাকায় মোহাম্মদ আলী প্লাজার ম্যানেজার মোঃ মমিন মিয়াকে ১০হাজার টাকা অর্থদন্ড করা হয়।
অপরদিকে বালুয়াকান্দি বাস স্ট্যান্ড এলাকায় ভোক্তার অধিকার সংরক্ষণ আইন ২০০৯ ধারায়, সিলিন্ডার গ্যাস নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্য বিক্রয় এর অপরাধে সেইফ জেনারেল ট্রেডিং এর ম্যানেজার মোঃ সজল মিয়াকে ৯হাজার টাকা অর্থ দন্ডিত করা হয়। একি এলাকার বাজার মনিটরিং এর সময় সিলিন্ডার গ্যাস নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্য বিক্রয় এবং সেবার মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করার অপরাধের ভোক্তার অধিকার সংরক্ষণ আইন ২০০৯ ধারায় হযরত আলীর ছেলে শহিদুল ইসলাম ৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়।
বাজার মনিটরিং ভোক্তার অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারায়
তিন প্রতিষ্ঠান কে ২৪ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এবং অন্যান্য ব্যবসায়ীদের সতর্ক ও নির্দেশনা প্রদান করা হয়। এ সময় অভিযানে সহযোগিতা করেন উপজেলা ফায়ারসার্ভিস স্টেশন অফিসার রিফাত মল্লিক এবং তার টীম।
সহকারী কমিশনার (ভূমি) জি এম রাসেদুল ইসলাম বলেন, উপজেলার বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান এবং বিপনি বিতান গুলোতে অভিযান চালানো হয়।
অভিযানে সেবা গ্রহিতার জীবন বা নিরাপত্তা বিপন্নকারী কার্যক্রম, ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়, সেবার মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না রাখার অনিয়মের অভিযোগে তিন ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। তিনি আরও বলেন, আমরা জনসাধারণের জন্য নিরাপদ খাদ্য ও জীবনমান সংরক্ষণে সর্বোচ্চ ভূমিকা রাখতে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

৪৯ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।