raising sylhet
ঢাকারবিবার , ২৮ এপ্রিল ২০২৪
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

গরমে রূপচর্চার ক্ষেত্রে কিছু ভুল এড়িয়েও চলতে হবে

rising sylhet
rising sylhet
এপ্রিল ২৮, ২০২৪ ৮:৩৩ অপরাহ্ণ
Link Copied!

তীব্র তাপপ্রবাহে শারীরিক বিভিন্ন সমস্যা তো লেগেই আছে। গরমে ত্বক বেশি নাজেহাল হয়ে পড়ছে। রোদে পোড়ার দাগতো রয়েছেই, সেই সঙ্গে অতিরিক্ত গরমে ঘেমেনেয়ে র‌্যাশ, ফুসকুড়িরও জন্ম হচ্ছে। এই সময় তাই একটু সাবধানে থাকা জরুরি। শুধু ত্বকের খেয়াল রাখলেই চলবে না, রূপচর্চার ক্ষেত্রে কিছু ভুল এড়িয়েও চলতে হবে।

রোল-অনের ব্যবহার-গরমে ঘামের দুর্গন্ধ থেকে দূরে থাকতে অনেকেই বিভিন্ন সংস্থার রোল-অন ব্যবহার করেন। কিন্তু এ ধরনের প্রসাধনীতে থাকে অ্যালুমিনিয়াম সল্ট। যা ত্বকের নানা সমস্যার ঝুঁকি বাড়িয়ে তোলে। এগুলো ব্যবহার না করে ঘরোয়া উপায়েও কিন্তু দুর্গন্ধ কমানো যায়। ঘাম জমতে দেওয়া যাবে না। বাইরে থেকে ফিরেই গোসল করে নিতে হবে। তাতেও যদি না কমে তা হলে এক চামচ বেকিং সোডা গোসলের পানিতে মিশিয়ে গায়ে ঢেলে নিন।

লেবুর রসের ব্যবহার-গরমে অনেকেই ত্বকের যত্ন ভরসা রাখেন ঘরোয়া ফেসপ্যাকে। ত্বকের রোদেপোড়া দাগছোপ দূর করতে লেবুর রসের ব্যবহার বেশ প্রচলিত। তাই ঘরে তৈরি ফেসপ্যাকের উপকরণ হলো লেবুর রস। গরমে ভুলেও ত্বকে লেবুর রস লাগাবেন না। লেবুর রসে অ্যাসিড থাকায় ত্বকে জ্বালাপোড়া হতে পারে। তাই সরাসরি লেবুর রস না লাগিয়ে ভিটামিন ‘সি’ আছে এমন সিরাম ব্যবহার করতে পারেন। উপকার পাবেন।

সানস্ক্রিন না মাখা-বাইরে ৪০ ডিগ্রি। মাথার ওপর চ়ড়া রোদ। অথচ সানস্ক্রিন না মেখেই বেরিয়ে পড়লেন। ত্বকের খেয়াল রাখতে চাইলে এই ভুল না করাই শ্রেয়। সূর্যের অতিবেগুনি রশ্মি থেকে ত্বক সুরক্ষিত রাখতে সানস্ক্রিন ব্যবহার করা জরুরি। প্রাথমিকভাবে বোঝা না গেলেও সানস্ক্রিন ব্যবহার না করে রোদে বেরোনোর ফল কিছু দিন পরে বোঝা যাবে।

৭০ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।