শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন

News Headline :
চা বাগানের মেয়ে খায়রুন চুনারুঘাট উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নাগরিক সেবা নিশ্চিত না করে ট্যাক্স বাড়ানোর লাফালাফি শুভ লক্ষণ নয়- কবীর সোহেল পার্বত্য চট্টগ্রাম এবং মিয়ানমারকে নিয়ে একটি খ্রিস্টান রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র চলছে-প্রধানমন্ত্রী প্রতিবন্ধী শিশুসন্তানকে বিষ খাইয়ে হত্যার অভিযোগে বাবা ও মাকে গ্রেফতার এসএসসি ও সমমানের পরীক্ষা ডিসেম্বরে অনুষ্ঠিত হতে পারে তৃতীয় ধাপে সিলেটের তিন উপজেলায় নির্বাচনে প্রার্থী বেশি বেনজীর আহমেদের সম্পত্তি ক্রোকের আদেশ বন্দরবাজারে নকল স্বর্ণ দিয়ে প্রতারণা চক্রের ৩ সদস্য আটক রুশ বাহিনী ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে সরাসরি হামলা করেছে চিনিসহ এক চোরাকারবারিকে আটক
গরুর মাংস বিক্রি বন্ধ করে দিলেন ব্যবসায়ীরা!

গরুর মাংস বিক্রি বন্ধ করে দিলেন ব্যবসায়ীরা!

গরুর মাংস বিক্রি বন্ধ করে দিলেন ব্যবসায়ীরা!

গরুর মাংস বিক্রি বন্ধ করে দিলেন ব্যবসায়ীরা!

ওসমানীনগরে বিগত কয়েকদিন থেকে অতিরিক্ত দামে গরুর মাংস বিক্রি নিয়ে তুলকালাম ঘটছে। সরকার নির্ধারিত মূল্যে বিক্রি না করে বেশি দামে গরুর মাংস বিক্রির অপরাধে শনিবার বিকালে উপজেলার বাণিজ্যিক প্রাণ কেন্দ্র গোয়ালাবাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা প্রশাসন।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার গুরুত্বপূর্ণ কয়েকটি বাজার থাকলেও প্রতিদিন গরু এবং খাশির মাংস বিক্রি হয় গোয়ালাবাজারের ভাই ভাই মিট হাউজ এবং মামুন মিট হাউজে। দয়ামীর বাজারে আরো দুটি দোকান থাকলেও সেখানে প্রতি বৃহস্পতিবারে গরুর মাংস বিক্রি হয়। তাজপুর বাজারে একটি মাংস বিক্রির দোকান দির্ঘ দিন থেকে রয়েছে বন্ধ। এছাড়া, উমরপুর বাজার, বুরুঙ্গা বাজার, কলারাই বাজারসহ কয়েকটি বড় বাজারে গরুর মাংসের দোকান না থাকায় ক্রেতারা প্রতিদিন মাংস কিনতে আসেন গোয়ালাবাজারে।

এই সুযোগকে কাজে লাগিয়ে রমজানের আগে থেকেই গোয়ালাবাজরে প্রতি কেজি গরুর মাংস ১১শ টাকা দরে বিক্রি হচ্ছিল। এই নিয়ে ক্রেতারা প্রতিবাদ করলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশিনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব দাশ পুরকায়স্ত। এসময় গোয়ালাবাজারের দুই মাংস বিক্রেতা ও দুই ফল ব্যবসায়িকে ২৯ হাজার টাকা জরিমানা করা হয়। গোয়ালাবাজারের মাংস বিক্রেতা ভাই ভাই মিট হাউজ এবং মামুন মিট হাউজ সরকার নির্ধারিত মূল্যের বেশি দরে মাংস বিক্রি করায় ১০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়। এবং সরকার নির্ধারিত ৬৬৪ টাকা দরে বিক্রি করার নির্দেশ দেয়া হয়। ভ্রম্যমান আদালত পরিচালনার পরে শনিবার সন্ধ্যার পর থেকে এই দুই প্রতিষ্টান বন্ধ করে দেন বিক্রেতারা। গতকাল রবিবার বিকালে এই রির্পোট লেখা পর্যন্ত দুটি দোকান বন্ধ রয়েছে।

এসময় বেশি মূল্যে গরুর মাংস বিক্রির অপরাধে দুই প্রতিষ্ঠানের কাছ থেকে জরিমানা আদায় করা হয়। ওই দিন সন্ধ্যা পর থেকে রবিবার বিকাল পর্যন্ত জরিমানা প্রদানকারী গরুর মাংস বিক্রির দুটি প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এতে করে মাংস কিনতে আসা অনেকই বিপাকে পড়েছেন।

গরুর মাংস নিতে আসা নজরুল ইসলাম নামের এক ক্রেতা বলেন, জানতে পেরেছি গোয়ালাবাজারে সরকার নির্ধারিত মূল্যে গরুর মাংস বিক্রি হবে। এখানে এসে দেখি দোকানই বন্ধ। পাশাপাশি বাজার এলাকায় কোনো মাংসের দোকান না থাকায় খালি হাতেই বাড়ি ফিরতে হবে।

এই বিষয়ে জানতে মাংস বিক্রেতা মামুন মিট হাউজের পরিচালক হাছিব আলীর মোবাইল ফোনে কল দিলে তাকে পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মহুয়া শারমিন ফাতেমা বলেন, সিন্ডিকেট ভাঙতে সরকারি নির্দেশ মোতাবেক যা দরকার তা উপজেলা প্রশাসন করবে।

ভাই ভাই মিট হাউজের পরিচালক চোরাব আলী বলেন, সরকার নির্ধারিত মূল্যে গরুর মাংস বিক্রি করলে পুষায় না তাই আমার দোকান বন্ধ রয়েছে।

৮৯ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo