বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন

গুম-খুন হওয়া নেতাকর্মীদের তালিকা প্রকাশ করুন-কাদের

গুম-খুন হওয়া নেতাকর্মীদের তালিকা প্রকাশ করুন-কাদের

গুম-খুন হওয়া নেতাকর্মীদের তালিকা প্রকাশ করুন-কাদের

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,বিএনপিকে তাদের গুম-খুন হওয়া নেতাকর্মীদের তালিকা প্রকাশ করুন বলে আহ্বান জানান ।সরকারকে অপবাদ দিতে বিএনপি গুম-খুন নিয়ে মিথ্যাচার করছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নেতৃত্বে বিরোধীরা ক্রমাগত মিথ্যাচার ও গুজবের মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করার অপকৌশল চালিয়ে যাচ্ছে। বিএনপি বলে, কারাগারে ১৩ জনকে মেরে ফেলা হয়েছে। জেলখানায় যারা বন্দি, তারাও মানুষ। তাদেরও মৃত্যু হতে পারে। জেলে বন্দি হলে কি মৃত্যু হবে না? তারা সবাই বিএনপির, এমন দাবি কীভাবে করে?

ওবায়দুল কাদের বলেন, কথায় কথায় তারা গুম-খুনের কথা বলে। বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা এবং পশ্চিমা দেশগুলোকে তারা মিথ্যা তথ্য সরবরাহ করছে গুম নিয়ে। তথ্য-উপাত্ত ছাড়া এই গুম নিয়েও সরকারের ওপর তারা অপবাদ দেওয়ার চেষ্টা করছে।

ওবায়দুল কাদের বলেন, গুম-খুন এসব মিথ্যে। তথ্য-উপাত্ত ছাড়া মিথ্যাচার তারা করছে। সত্যটা কী, তারা বলুক, কাদের গুম-খুন করা হয়েছে। প্রমাণ কী? তালিকা আমরা দেখতে চাই। অন্ধকারে ঢিল ছুড়বে বারেবারে? এটি রাজনীতি নয়। লিফলেট বিতরণ করে ব্যর্থতা আড়াল করা যাবে না। বিএনপির লিফলেট বিতরণ কর্মসূচির উদ্দেশ্য দেশকে ধ্বংস করা ও মানুষ মারা।

আওয়ামী লীগ আমলে গুম-খুন নিয়ে আন্তর্জাতিক তদন্তের দাবি প্রসঙ্গে তিনি বলেন, শুধু আওয়ামী লীগ আমল কেন, বিএনপি আমলে কত হত্যা, গুম-খুন সব হিসাবই আসুক। কোন আমলে কতজন রাজনৈতিক প্রতিপক্ষের হাতে গুম-হত্যার শিকার হয়েছেন, নিখোঁজ হয়েছেন, তারও হিসাব দিতে হবে। একপক্ষীয় হবে কেন?

মিয়ানমার সীমান্তের ঘটনা নিয়ে এক প্রশ্নের জবাবে সড়ক পরিবহন সেতুমন্ত্রী বলেন, অভ্যন্তরীণ নিরাপত্তার বিষয়ে বাংলাদেশ অত্যন্ত সচেতন ও সজাগ। বিদেশি কারো অনুপ্রবেশ ঘটলে, তা খতিয়ে দেখাসহ ব্যবস্থা নেওয়া হবে।

৫৯ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo