• ২৬শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ , ১১ই রবিউল আউয়াল, ১৪৪৫ হিজরি

চেকপোস্টে কর্মরত এপিবিএন ইনচার্জের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

risingsylhet.com
প্রকাশিত সেপ্টেম্বর ১৮, ২০২৩
চেকপোস্টে কর্মরত এপিবিএন ইনচার্জের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

যশোর অফিসঃ ভারতগামী পাসপোর্ট যাত্রীদের সাথে দুর্ব্যবহার, শারিরিক নির্যাতন এবং টাকার বিনিময়ে সিরিয়াল ভঙ্গ করে যাত্রীদের আগে যাবার সুযোগ করে দেবার অভিযোগ উঠেছে চেকপোস্টে কর্মরত এপিবিএন ইনচার্জের বিরুদ্ধে।

একাধিক ভুক্তভোগী যাত্রী জানান, দেশের বিভিন্ন এলাকা থেকে বেনাপোল চেকপোস্ট পথে ভারতে যাবার সময় যাত্রীরা ভোর রাতে চেকপোস্ট সংলগ্ন আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে লাইন দিয়ে দাঁড়িয়ে অপেক্ষায় থাকে। এ সময় স্থানীয় কিছু দালালের সহযোগিতায় তিনি জনপ্রতি ২’শ টাকা নিয়ে বিকল্প পথে টার্মিনাল ভবনের ভেতরে ঢুকিয়ে দেয়। এই টাকার ভাগ বেনাপোল পোর্টের কিছু কর্মচারি পেয়ে থাকে বলে অভিযোগ রয়েছে। এভাবে মাসে আয় করছে লাখ লাখ টাকা।

ভুক্তভোগী পাসপোর্ট যাত্রী এবং স্থানীয় ব্যবসায়ীরা জানান, সিরিয়াল ভেঙে টাকার বিনিময়ে যাত্রীদের আগে পারাপারের সুযোগ সৃষ্টি নিয়ে প্রায়শ যাত্রীদের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে তাদেরকে নানা রকম হুমকি দেন।

এছাড়া ইনচার্জের বিরুদ্ধে চোরাচালানের পণ্য পাচারের অভিযোগ করেছেন চেকপোষ্ট সংলগ্ন সাদিপুর রোডের আমিনুল সহ বেশকিছু ব্যবসায়ী। কাস্টমস তল্লাশি কেন্দ্রে পৌঁছানোর আগেই ভারত ফেরত যাত্রীদের নিকট থেকে কম্বল সহ বিভিন্ন মালামাল কিনে কাস্টমস কর্মকর্তাদের ম্যানেজ করে তল্লাশি কেন্দ্র পেরিয়ে স্থানীয় ব্যবসায়ীদের নিকট বিক্রি করে থাকেন তিনি। কাস্টমস তল্লাশি পার করে একটি কম্বল স্থানীয় দোকানদারদের নিকট বিক্রি করে কম্বল প্রতি ৩ শ টাকা লাভ হয় বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

৫৫ বার পড়া হয়েছে।