জামালগঞ্জে কিরনমালা চাই  ও কারেন্ট জাল জব্দ

জুন ১২ ২০২২, ২২:৪৯

ছবি-প্রতিনিধি

জামালগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার ফেনারবাক ইউনিয়নের লক্ষীপুর বাজারে  প্লাস্টিকের চাই এর গোডাউনে অভিযান চালিয়ে প্রায় ১৫ হাজার প্লাস্টিকের কিরনমালা চাই ও ২৫ কেজি কারেন্ট জাল জব্দ করা হয়েছে ।গতকাল শনিবার অভিযান পরিচালনা করেন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ অলিদুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা সুনন্দা মোদক ও জামালগঞ্জ থানার পুলিশ সদস্যবৃন্দ। পরে জব্দকৃত চাই ও জাল আজ ১২ই জুন বিকালে উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিৎ দেব এর উপস্থিতিতে পোড়ানো হয়েছে।

সুনন্দা মোদক বলেন, প্রতিদিন সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার পাগনা ও হালি সহ অন্যান্য হাওরে অভিযান চালিয়ে যাচ্ছি। জেলেদের উৎসাহিত করছি নিষিদ্ধ জাল ও চাই দিয়ে মাছ না ধরতে। যারা মৎস্য নিধনে জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।প্রায় ১৫ হাজার কিরনমালা চাই  ও ২৫ কেজি কারেন্ট জাল গতকাল শনিবার অভিযান চালিয়ে উদ্ধার করি। যার আনুমানিক মূল্য ১৫ লক্ষ টাকা।

উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিৎ দেব বলেন, হাওরের জীব বৈচিত্র্যের জন্য ক্ষতিকারক প্লাস্টিকের চাই, কারেন্ট জাল দেশীয় মাছের বংশ বৃদ্ধির জন্য হুমকি। হাওরের পরিবেশ বিধ্বংসী এধরণের কাজের সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।