raising sylhet
ঢাকাবৃহস্পতিবার , ১৩ জুন ২০২৪
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

টানা ভারী বর্ষণে সিলেট নগরীর ৩ ভাগের ২ ভাগই মানুষ জলাবদ্ধতা ও পানিবন্দী

rising sylhet
rising sylhet
জুন ১৩, ২০২৪ ৮:১৬ অপরাহ্ণ
Link Copied!

টানা ভারী বর্ষণে সিলেট নগরীর ৩ ভাগের ২ ভাগই মানুষ জলাবদ্ধতা ও পানিবন্দী ।

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সভাপতি, সিনিয়র আইনজীবী নাসির উদ্দিন এডভোকেট, সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন চৌধুরী ও সাধারণ সম্পাদক মকসুদ হোসেন এক বিবৃতিতে নগরীর চামেলীবাগ এলাকায় টিলা ধ্বসে মাটি চাপায় একই পরিবারের ৩ জন নিহত হওয়া গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেন, টানা ভারী বর্ষণে সিলেট নগরীর ৩ ভাগের ২ ভাগই মানুষ জলাবদ্ধতা ও পানিবন্দী আছেন। এই সীমাহীন দুর্ভোগের কারণে জানমাল ও মূল্যবান সম্পদ ক্ষতিগ্রস্ত হচ্ছে। এই দুর্ভোগের সাথে যোগ হয় বিদ্যুতের লোডশেডিং ও বিশুদ্ধ খাবার পানির সংকট। আবার রাতে বেলা টানা বৃষ্টি ও সাপের ভয়ে নগরবাসী নির্ঘুম রাত কাটান।

নেতৃবৃন্দ বলেন, সিলেট নগরীকে বন্যা ও জলাবদ্ধতা থেকে রক্ষা করার জন্য নগর রক্ষা বাঁধ নির্মাণের প্রয়োজন আছে কি-না তা, বিশেষজ্ঞদের পরামর্শ নেয়া দরকার। ফুটপাত ও যানজট মুক্ত নগরী কার্যক্রমের পাশাপাশি জলাবদ্ধতা ও পরিবেশের ভারসাম্য রক্ষায় সিটি আওতাধিন দখলকৃত খাল ও ছড়া উদ্ধার এবং সংস্কার করা এবং দীর্ঘমেয়াদী পরিকল্পনা মাফিক পানি নিষ্কাশন ব্যবস্থা এবং নগরীর মধ্যে থাকা পুকুর ও দিঘিগুলো রক্ষায় জরুরী ভিত্তিতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা এখন সময়ের দাবী।

অপরদিকে নগরীর ৮নং ওয়ার্ডের হাওলদারপাড়া, নয়াপাড়া, খাদিমপাড়া, মেজরটিলা সহ বিভিন্ন এলাকায় পাহাড়-টিলা কাটার উৎসবের খবর গণমাধ্যমে প্রকাশিত হয়। পরিবেশের ভারসাম্য রক্ষার অন্যতম হচ্ছে এই পাহাড়-টিলা। এই জঘন্য পরিবেশ বিধ্বংসী কাজে জড়িতদের বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তর ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ভূমিকা স্বাক্ষীগোপালের মত। দেশবাসী এর মাজেঝা বুঝেন। গণমাধ্যমে প্রকাশ এই জঘন্য কাজে জনপ্রতিনিধি, প্রভাবশালী ও সরকারী দলের বড় বড় নেতাদের আশীর্বাদপুষ্ট ব্যক্তিরা জড়িত। এদের তালিকা করে এদেরকে গ্রেফতার ও পরিবেশের ভারসাম্য রক্ষায় পাহাড়-টিলা কাটা বন্ধ চায় নগরবাসী।

নগরবাসী স্যাটেলাইট সিটি নয়, একটি আন্তর্জাতিক মান সম্পন্ন আধুনিক সিলেট নগরী গড়ে তোলতে সিলেট সিটি কর্পোরেশনের মেয়রের প্রতি জোর দাবী জানান। অতীতে সরকারি পাহাড়-টিলা কেটে শাহী ঈদগাহ’র টিবি হাসপাতাল সংলগ্ন ভ্যালিসিটি নির্মাণ হয়। নগরবাসী তা ভুলে নাই।

৫৬ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।