raising sylhet
ঢাকাবুধবার , ৮ নভেম্বর ২০২৩
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

তুরস্কে নিষিদ্ধ করা হলো কোকা-কোলা 

rising sylhet
rising sylhet
নভেম্বর ৮, ২০২৩ ১২:৫৮ অপরাহ্ণ
Link Copied!

রাইজিংসিলেট- ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধে ইসরায়েলকে সমর্থন করায় তুরস্কের সংসদ বিশ্বখ্যাত কোমল পানিয় প্রতিষ্ঠান কোকা-কোলা এবং নেসলের পণ্য নিষিদ্ধ করেছে।

গতকাল মঙ্গলবার (৭ নভেম্বর) তুরস্কের সংসদে বলা হয়, ‘ইসরায়েলকে সমর্থন দেয়া প্রতিষ্ঠানের পণ্য তুরস্ক ব্যাবহার করবেনা’।

সংসদ অধিবেশনে, স্পিকার নুমান কুর্তুলমুস এ নিষিদ্ধের সিদ্ধান্ত নিয়েছেন। সাধারণ মানুষ ও অধিকার কর্মীদের দাবির মুখেই এ সিদ্ধান্ত নিলো তুরস্কের সংসদ। যুদ্ধ শুরুর পর থেকেই তুরস্ক সহ সারাবিশ্বের মুসলিম দেশগুলো ইসরায়েল ও ইসরায়েলকে সমর্থন দেয়া প্রতিষ্ঠান গুলোর পণ্য বয়কটের ডাক দিয়ে আসছিল। এর মধ্যেই তুরস্কের সংসদ কোকা-কলাকে নিষিদ্ধ করল। অপরদিকে মার্কিন ও পশ্চিমা দেশ ও ঐ সব দেশের বিভিন্ন প্রতিষ্ঠান জোরালো ভাবে ইসরায়েলকে সমর্থন করে আসছে।

এর আগে, দক্ষিণ গাজার খান ইউনিস, রাফাহ এবং দেইর আল-বালাহ শহরে বিমান হামলায় কয়েক ডজন লোক নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এদিকে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, গাজায় ১০,৩২৮ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে, যার মধ্যে ৪১০০টিরও বেশি শিশু।

সুত্র- পলেটিকো

২০০ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।