দেশনেত্রীকে হত্যার হুমকি ও ছাত্রলীগের সন্ত্রাসী হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল

মে ২৮ ২০২২, ১৫:৫৯

শিক্ষা প্রতিষ্ঠান সহ সারাদেশে আওয়ামী ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাস ও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে হত্যা হুমকির প্রতিবাদে (২৮ মে) শনিবার দুপুর ২টায় সিলেট জেলা ও মহানগর যুবদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

পরে বিক্ষোভ সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিলে নগরীর জিন্দাবাজাস্থ মুক্তিযোদ্ধা গলি থেকে শুরু করে সিলেটের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে কোর্ট পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে শেষ হয়।

সিলেট মহানগর যুবদলের আহবায়ক নজিবুর রহমান নজিব এর সভাপতিত্বে ও সদস্য সচিব শাহ নেওয়াজ বক্ত চৌধুরী তারেক এবং জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ আহমদ এর যৌথ পরিচালনায় সমাবেশে সভাপতির বক্তব্যে সিলেট মহানগর যুবদলের আহবায়ক নজিবুর রহমান নজিব বলেন, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে কটূক্তি করা হয়েছে। তাঁকে পদ্মা সেতু থেকে টুস করে নদীতে ফেলে দেয়ার হুমকি দেওয়া হয়েছে। এর মধ্য দিয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের সারাদেশের কোটি কোটি নেতাকর্মীর মনে আঘাত দেওয়া হয়েছে। এজন্য জাতির কাছে ক্ষমা চাইতে হবে। অন্যথায় তীব্র আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে ক্ষমতা থেকে বিদায় করা হবে। এই সরকার গণতন্ত্র ধ্বংস, বাক স্বাধীনতা হরণ, গুম, খুন, অপহরণ, বিরোধী দলীয় নেতাকর্মীদের উপর হামলা, মামলা চালিয়ে দেশে ভীতিকর অবস্থা সৃষ্টি করেছে এবং এই ব্যার্থ সরকারের অবিলম্বে পদত্যাগ দাবি করে নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের দাবি করেন তারা।

সিলেট জেলা যুবদলের ভারপ্রাপ্ত আহবায়ক এডভোকেট মোমিনুল ইসলাম মোমিন বলেন, আওয়ামী লীগ সভানেত্রী কর্তৃক গণতন্ত্রের আপোষহীন নেত্রী সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে হত্যার হুমকির প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের শান্তিপূর্ণ মিছিলে ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলার তীব্র নিন্দা জানানো হয়। বক্তার আরো বলেন, আমাদের নেতা তারেক রহমানের নেতৃত্বে যে আন্দোলন শুরু হয়েছে, তার মাধ্যমে অবৈধ সরকারের পতন ঘটিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবো আমরা। আর এই আন্দোলনে যুবদলকে ঐক্যবদ্ধ হয়ে সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য আনোয়ার হোসেন মানিক, জেলা সদস্য আখতার আহমদ, মহানগর সদস্য তোফাজ্জল হোসেন বেলাল, জেলা সদস্য আশরাফ উদ্দিন ফরহাদ, মহানগর সদস্য শাহিবুর রহমান সুজান, জেলা সদস্য এডভোকেট সাঈদ আহমদ, মহানগর সদস্য আব্দুল্লাহ শহিদ সাহেদ, উমেদুর রহমান উমেদ, জেলা সদস্য লিটন আহমদ, কয়েছ আহমদ, মহানগর সদস্য এমদাদুল হক স্বপন, এম এ মতিন, কল্লোল জ্যোতি বিশ্বাস জয়, জেলা সদস্য মাহফুজ চৌধুরী, রায়হান আহমদ, মহানগর সদস্য মোজাহিদুল ইসলাম জাহাঙ্গীর, জামিল আহমদ, মির্জা সম্রাট, জেলা সদস্য মকসুদুল করিম নুহেল, মতিউর রহমান আফজল, আমিনুল ইসলাম আমিন, মহানগর সদস্য ইসহাক আহমদ, জেলা সদস্য এডভোকেট আব্দুল্লাহ আল মামুন হিরা, সদর উপজেলা যুবদলের আহ্বায়ক আবুল হাসনাত, গোয়াইনঘাট যুবদলের আহ্বায়ক শাহজাহান, কোম্পানিগঞ্জ যুবদলের আহ্বায়ক সাজ্জাদুর রহমান দুদু, দক্ষিণ সুরমা উপজেলার যুবদলের আহ্বায়ক বাবর আহমদ রনি, জৈন্তা উপজেলা যুবদলের আহ্বায়ক বাহারুল আলম বাহার (চেয়ারম্যান), ১৫নং ওয়ার্ড যুবদলের আহ্বায়ক সেলিম আহমদ, ১২নং ওয়ার্ড যুবদলের আহ্বায়ক লাহিন আহমদ, ১১নং ওয়ার্ড যুবদলের আহ্বায়ক খালেদ আহমদ, ১৮নং ওয়ার্ড যুবদলের আহ্বায়ক শাহ ফজুলল কাদির সিদ্দিকী পারভেজ, ২০নং ওয়ার্ড যুবদলের আহ্বায়ক সিনিয়র যুগ্ম আহ্বায়ক করুনাময় সিংহ, ২২নং ওয়ার্ড যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম, ৭নং ওয়ার্ড যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক কাওছার খান, ২৩নং ওয়ার্ড যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মিজান আহমদ, সদর উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আইনুল হক, গোয়াইনঘাট উপজেলা যুবদলের আহ্বায়ক খালেদ আহমদ, জাহিদ খান, গোয়াইঘাট উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক রজন মিয়া, যুবনেতা অর্জুন ঘোষ, শহিদুজ্জামান সুমন, আফজল খান পাপলু, আহমেদ শিপন, খান মো. তাইফুর, নেপুর আহমদ, হিফজুর বিশ্বাস রাজু, সাঈদ আহমদ দিপক, আলিম উদ্দিন রানা, ফহিম আহমদ, আব্দুস সুবহান প্রমুখ। বিজ্ঞপ্তি