raising sylhet
ঢাকামঙ্গলবার , ৯ জুলাই ২০২৪
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

দেশে জঙ্গি হামলার বিষয়ে কোনো তথ্য নেই- র‌্যাব মহাপরিচালক

rising sylhet
rising sylhet
জুলাই ৯, ২০২৪ ১:১১ অপরাহ্ণ
Link Copied!

রাইজিংসিলেট- র‌্যাবের মহাপরিচালক ব্যারিস্টার হারুন অর রশিদ বলেছেন, র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা সন্ত্রাস জঙ্গিবাদ দমনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মাদক অবৈধ অস্ত্র উদ্ধারে র‌্যাবের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। ২০১৬ সালে জঙ্গিরা যে হলি আর্টিজানে হামলা করেছিল, তারপর থেকে গোয়েন্দা সংস্থা ও সাইবার মনিটরিংয়ের মাধ্যমে র‌্যাব জঙ্গি দমনে সফল অপারেশন পরিচালনা করে জঙ্গিদের কঠোর হস্তে দমন করেছে।

সোমবার (৮ জুলাই) বিকেলে সুনামগঞ্জ সদর উপজেলার অক্ষয়নগর গ্রামের চলতি নদীর তীরে বানভাসিদের মধ্যে ত্রাণ বিতরণের পর তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘এখন দেশে সুন্দর শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বল্প উন্নত দেশ থেকে একটি উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দক্ষযোগ্য নির্দেশনায় র‌্যাব কাজ করে যাচ্ছে।  র‌্যাব অপরাধ দমনের পাশাপাশি মানবিক কার্যক্রম অব্যাহত রেখেছে। করোনা মহামারির সময় র‌্যাব মানুষের পাশে দাঁড়িয়েছে।

তিনি আরও বলেন, ‘র‌্যাব দুর্যোগের সময় মানুষকে নানা রকম সাহায্য সহযোগিতা করেছে। দেশের যেকোনো সংকট পরিস্থিতিতে র‌্যাব দেশের জন্য দেশের মানুষের জন্য কাজ করেছে। র‌্যাব সিলেটে বানভাসিদের উদ্ধারে অভিযান পরিচালনা করছে। বানভাসিদের নিরাপদ আশ্রয়কেন্দ্রে পৌঁছে দিয়েছে। র‌্যাবের মোবাইল মেডিকেল টিম বন্যা দুর্গতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে যাচ্ছে। বন্যার পানি নেমে যাওয়ার পর মানুষ পানিবাহিত বিভিন্ন রোগে আক্রান্ত হন। র‌্যাব তাদেরকে প্রাথমিক স্বাস্থ্যসেবা ও চিকিৎসা ওষুধ দিয়ে যাচ্ছে।’

র‌্যাব মহাপরিচালক বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের ক্রান্তি লগ্নে দুযোগে মানুষের সেবা করেছেন। র‌্যাবও বানভাসি মানুষের পাশে থেকে সহযোগিতা করছে। প্রধানমন্ত্রী ২০৪১ সালে বাংলাদেশকে একটি উন্নত সমৃদ্ধশালী স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছেন। জঙ্গিদের বিরুদ্ধে র‌্যাব সার্বক্ষণিক গোয়েন্দা তৎপরতা চালিয়ে যাচ্ছে। দেশে জঙ্গি হামলার বিষয়ে সুস্পষ্ট কোনো তথ্য নেই। ১৫ আগস্টকে কেন্দ্র করে কোনো ধরনের জঙ্গি তৎপরতার কোনো সুষ্পষ্ট তথ্য নেই।’

এসময় র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তা ও অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ এহসান শাহ উপস্থিত ছিলেন। র‌্যাব সুরমা ইউনিয়নের বানভাসিদের মধ্যে শুকনো খাবার চাল ডাল তেল আলু চিনিসহ বিভিন্ন ত্রাণ সামগ্রি তুলে দেয়। এসময় র‌্যাবের একটি মেডিকেল টিম বানভাসিদের প্রাথমিক চিকিৎসা ও বিনামূল্যে ওষুধ দেয়।

২৪ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।