বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন

News Headline :
গঙ্গা-পদ্মা মেলবন্ধন সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনে সম্মাননা স্বারক পেয়েছেন ডা.স্বপ্নীল জৈন্তাপুর সীমান্ত হতে যুবকের লাশ উদ্ধার কুড়িগ্রামে ৩টি ইট ভাটায় পরিবেশ অধিদপ্তর অভিযান চালিয়ে ১২ লক্ষ টাকা জরিমানা বন্ধুদের ছু রি ঘা তে প্রাণ হারিয়েছেন রাইসুল মুঠোফোন দিয়ে হত্যাকারীদের শনাক্ত করেন চাদগাঁও থানার পুলিশ মাহিকে ইঙ্গিত করেই স্বামী রকিব সরকার সামাজিকমাধ্যমে একটি পোস্ট দেন নেপালের উদ্দেশে ঢাকা ছাড়ে বাংলাদেশের মেয়েরা মাদকসহ ৩ মাদকব্যবসায়ী আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন পুলিশ সদস্যদের মাদক সেবনের প্রমাণ পেলেই চাকরি থাকবে না-পুলিশের মহাপরিদর্শক উপশহরের এক গৃহবধূর গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ
দোয়ারাবাজারে রামশাইর গাঁও-এ তাফসীরুল কুরআন মাহফিল

দোয়ারাবাজারে রামশাইর গাঁও-এ তাফসীরুল কুরআন মাহফিল

দোয়ারাবাজারে রামশাইর গাঁও-এ তাফসীরুল কুরআন মাহফিল

বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরীনের সহকারী জেনারেল সেক্রেটারি মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার বলেছেন, আল্লাহ তায়ালাই সমস্ত কর্তৃত্বের মালিক। তিনি বাদশাহকে ফকীর করেন এবং ফকীরকে বাদশাহ। তিনি রাজত্ব দান করেন ও ছিনিয়ে নেন। আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা সূরা আলে ইমরানের ২৬ নং আয়াতে জানিয়ে দিয়েছেন: বলুন, ‘হে আল্লাহ, রাজত্বের মালিক, আপনি যাকে চান রাজত্ব দান করেন, আর যার থেকে চান রাজত্ব কেড়ে নেন এবং আপনি যাকে চান সম্মান দান করেন। আর যাকে চান অপমানিত করেন, আপনার হাতেই কল্যাণ। নিশ্চয় আপনি সব কিছুর উপর ক্ষমতাবান’। তিনি বলেন, ক্ষমতার মোহ, সম্পদের লালসা আর কায়েমি স্বার্থে অন্ধ শাসকদের জন্য কুরআন মাজীদের এই আয়াত একটি জরুরি বার্তা।

তিনি মঙ্গলবার (২১ নভেম্বর) রাতে সুনামগঞ্জের দোয়ারা বাজারের রামশাইর গাঁও জামে মসজিদের উদ্যোগে আয়োজিত ১০ম তাফসীরুল কুরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। মসজিদ পরিচালনা কমিটির সভাপতি প্রবীণ মুরুব্বি গোলাপনবীর সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে আলোচনা রাখেন মুফাসসিরে কুরআন মুফতি নূরুল আমীন। বিশেষ অতিথি হিসেবে আলোচনা পেশ করেন আলেমে দ্বীন মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা জসীম উদ্দীন ও হাফিজ আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার আরও বলেন, আল্লাহর উপর ভরসা রাখা মু’মীনের অনন্য গুণ। আল্লাহর উপর দৃঢ় আস্থা ও বিশ্বাস স্থাপন এবং যেকোনো পরিস্থিতিতে অবিচল থাকা অপরিহার্য। সবাইকে ঈমানী দুর্বলতা থেকে দূরে থাকার চেষ্টা করা উচিৎ।

৮৭ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo