raising sylhet
ঢাকাসোমবার , ২০ নভেম্বর ২০২৩
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

ধ র্ষি তা র সঙ্গেই ধ র্ষ কে র বিয়ের নির্দেশ

rising sylhet
rising sylhet
নভেম্বর ২০, ২০২৩ ৩:০৮ অপরাহ্ণ
Link Copied!

রাইজিংসিলেট- লালমনিরহাটের এক ধর্ষণ মামলার আসামি রকিব উজ্জামানের সঙ্গে ভিকটিমের বিবাহ পড়ানোর নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার (২০ নভেম্বর) এ বিষয়ে এক আবেদনের শুনানি করে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বিভাগের একটি বেঞ্চ এ আদেশ দেন। এ মামলার পরবর্তী তারিখ ৪ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

লালমনির হাটের জেল সুপারকে আদেশের কপি হাতে পাওয়ার ১৫ দিনের মধ্যে বিবাহ দেওয়ার নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

ভিকটিমের বাবা শাহাবুদ্দিন সাবু তার মেয়েকে অপহরণ করার অভিযোগে অপহরণ ও নারী নির্যাতনে প্রধান আসামী রকিব উজ্জামানের রকিব বিরুদ্ধে মামলা করেন।

২০২২ সালে ৮ এপ্রিল মামলাটি দায়ের করা হয়। ভিকটিমকে উদ্ধার করা হয় ৯ এপ্রিল। ইতোমধ্যে সে ২০ সপ্তাহের গর্ভবতী হয়। তখন মেয়ের বয়স ১৭ বছর বলে দাবী জানান পরিবার। অপহরণের পর তারা দুজনে একত্রে বসবাস করে। বিবাহ বন্ধনেও আবদ্ধ হয়।

এমতাবস্থায় চলতি বছর আসামীকে জামিন দেন হাইকোর্ট। সেই জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্র পক্ষ আবেদন করে। জামিন স্থগিত করে চেম্বার আদালত। এবং পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠানো হয়। এ সময়ের মধ্যে উভয় পক্ষ আপোস মিমাংসা করে বিবাহের শর্তে।

আজ আপিল বিভাগে উভয় পক্ষ উপস্থিত ছিলেন। এজাহারকারী সাবু ও আসামীর বড় ভাই উপস্থিত ছিলেন।  বাবা জানান মেয়ে আসামীর সঙ্গে সংসার করবে পুনরায় বিবাহ করবে। পরে আদালত এ আদেশ দেন।

আদালতে ভিকটিমের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী মো. অজি উল্লাহ।

১৪২ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।