raising sylhet
ঢাকাসোমবার , ২৯ এপ্রিল ২০২৪
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

নাম্বর সেভ না করেই কল করা যাবে হোয়াটসঅ্যাপে

rising sylhet
rising sylhet
এপ্রিল ২৯, ২০২৪ ১:৪৪ অপরাহ্ণ
Link Copied!

রাইজিংসিলেট- বর্তমানে বিশ্বের জনপ্রিয় যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে অন্যতম একটি হচ্ছে মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। অনেকেই ব্যক্তিগত বা প্রয়োজনীয় কাজে নিয়মিত এটি ব্যবহার করেন। প্রতিদিন বিভিন্ন কাজে হোয়াটসঅ্যাপে বার্তা পাঠান ব্যবহারকারীরা। এছাড়া বিনামূল্যে অডিও ও ভিডিও কল করা যায় হোয়াটসঅ্যাপে।

জনপ্রিয়তা ধরে রাখতে নিত্যনতুন সুযোগ-সুবিধা যুক্ত করছে প্ল্যাটফর্মটি। এরই ধারাবাহিকতায় এবার হোয়াটসঅ্যাপে যোগ হতে চলেছে ডায়ালার ফিচার। ফিচারটি চালু হলে ব্যবহারকারীরা নম্বর সেভ না করেই অপরিচিত নম্বরে সাধারণ কল করতে পারবেন।

ফিচারটি পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপের বিভিন্ন তথ্য প্রদানকারী ওয়েবসাইট ডাব্লুএবেটাইনফো। ডায়ালারটি কেমন হতে পারে, তার একটি স্ক্রিনশটও ওয়েবসাইটটিতে প্রকাশ করা হয়েছে। হোয়াটসঅ্যাপের সর্বশেষ বেটা সংস্করণে (২.২৪. ৯.২৮) ফিচারটি দেখতে পাওয়া গেছে। তবে এ বিষয়ে এখন পর্যন্ত বিস্তারিত কিছু জানায়নি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

জানা যায়, এই ফিচারে স্ক্রিনের নিচের দিকে ফোনের মতো টি৯ কিপ্যাড থাকবে। সেই সঙ্গে সবুজ কালারের একটি ডায়াল বাটন থাকবে। ডায়ালার ফিচারে কল হবে ওয়াইফাই অথবা মোবাইল নেটওয়ার্কের মাধ্যমে। অর্থাৎ বেশ কম খরচেই ভয়েস কলিংয়ের সুবিধা নিতে পারবেন। কল যেহেতু এন্ড-টু-এন্ড এনক্রিপটেড তাই আশা করা হচ্ছে, ডায়ালার অ্যাপে কলারের তথ্য নেবে না হোয়াটসঅ্যাপ।

বন্ধু, পরিবার ও সহকর্মীদের সঙ্গে সহজভাবে ফাইল শেয়ার করার জন্যও নতুন ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। এর মাধ্যমে ইন্টারনেট ছাড়াই ছবি, ভিডিওসহ বিভিন্ন ধরনের ফাইল শেয়ার করা যাবে। ‘লোকাল ফাইল শেয়ারিং’ নামে ফিচারটির মাধ্যমে নিকটবর্তী হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে প্রয়োজনীয় ফাইল পাঠানো যাবে। এই ফিচার ব্যবহারের সময় ব্যবহারকারীদের নম্বর গোপন থাকবে এবং শেয়ার করা ফাইলগুলো এনক্রিপট করা হবে। ফিচারটি ব্যবহারকারীদের ইন্টারনেট ডেটা ও সময় বাঁচাবে।

৮৯ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।