নৌকার পক্ষে কাজ করেও বিদ্রোহী প্রার্থীর শপথ অনুষ্ঠানে ছাত্রলীগ নেতা

আগস্ট ০৬ ২০২২, ১৮:৪০

আসন্ন জকিগঞ্জ উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে কাজ করা ছাত্রলীগ নেতাকে বিদ্রোহী প্রার্থীর শপথ গ্রহণ অনুষ্ঠানে দেখা গেছে। গত ৫ জানুয়ারী জকিগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও সমৃদ্ধির প্রতীক নৌকা প্রতীকের বিজয় সুনিশ্চিত করতে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নির্বাচনী প্রচার-প্রচারণা অংশগ্রহণ করেত বলা হয়।

সেই লক্ষে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করেন জেলা ছাত্রলীগের সাবেক সাহিত্য বিষয়ক সম্পাদক জাবেদ চৌধুরী। নির্বাচনী সময়ে তিনি প্রত্যেক ইউনিয়নের নৌকার প্রার্থীর পক্ষে উপস্থিত হয়ে ছাত্রলীগের কর্মী সভা ও সকল নির্বাচনী সভায় বক্তব্য দিতে দেখা গিয়েছিলো। দুটি ইউনিয়ন তথা ৬নং সুলতানপুর ও ৩নং কাজলসার ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত হলেও পরবর্তীতে ১৫ই জুন ২০২২ ইং পুনরায় নির্বাচন অনুষ্ঠিত হয়। এই দুইটি ইউনিয়ন পরিষদ নির্বাচনেও তিনি নৌকার প্রার্থীর পক্ষে উপস্থিত হয়ে বিভিন্ন প্রচারণা ও নির্বাচনী সভায় বক্তব্য রাখেন।

বিভিন্ন প্রতিকূলতায় অনেক দলী নেতাকর্মী নৌকার প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণায় উপস্থিত না থাকায়, তিনি বিভিন্ন কর্মীসভায় তাদেরকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে হুমকি দিয়েছেন বলেও জানা যায়।

কিন্তু নির্বাচনের পর, তিনি নিজেই দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে নৌকার একজন বিদ্রোহী প্রার্থীর সাথে হাসিমুখে শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত হতে দেখা গিয়েছে। এ নিয়ে তৃণমূল আওয়ামী লীগ তথা অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের মাঝে থমথমে উত্তেজনা বিরাজ করছে এবং সোস্যাল মিডিয়ায় তীব্র সমালোচনার ঝর উঠছে।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেক নেতাকর্মীরা জানান যে, তিনি নির্বাচনকালীন সময়ে তার বক্তব্যে এমন হুমকি ধামকি দিলেও আজ তিনি নিজেই দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে নৌকার একজন বিদ্রোহী প্রার্থীর সাথে শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন। যা বঙ্গবন্ধুর একজন আদর্শিক কোন কর্মীর কাজ নয়।

এ নিয়ে তৃণমূল আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন কর্মীরা ক্ষোভ প্রকাশ করে সিলেট জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সুদৃষ্টি কামনা করেছেন। বিজ্ঞপ্তি