বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন

News Headline :
বন্ধুদের ছু রি ঘা তে প্রাণ হারিয়েছেন রাইসুল মুঠোফোন দিয়ে হত্যাকারীদের শনাক্ত করেন চাদগাঁও থানার পুলিশ মাহিকে ইঙ্গিত করেই স্বামী রকিব সরকার সামাজিকমাধ্যমে একটি পোস্ট দেন নেপালের উদ্দেশে ঢাকা ছাড়ে বাংলাদেশের মেয়েরা মাদকসহ ৩ মাদকব্যবসায়ী আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন পুলিশ সদস্যদের মাদক সেবনের প্রমাণ পেলেই চাকরি থাকবে না-পুলিশের মহাপরিদর্শক উপশহরের এক গৃহবধূর গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ চিকিৎসকদের সুরক্ষার বিষয় দেখার প্রথম দায়িত্ব হচ্ছে আমার-স্বাস্থ্যমন্ত্রী গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিলে দুই দফা লাঠি চার্জ করেছে পুলিশ সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী
পর্যটন কেন্দ্র সাদাপাথরে,নিরাপত্তায় নাই ট্যুরিস্ট পুলিশ!

পর্যটন কেন্দ্র সাদাপাথরে,নিরাপত্তায় নাই ট্যুরিস্ট পুলিশ!

সিলেটের পর্যটন কেন্দ্র সাদাপাথর, প্রতিদিন কয়েক হাজার মানুষ ঘুরতে আসেন । দেশের গণ্ডি পেরিয়ে এখন বিদেশীরাও আসছেন পাহাড় পানি আর পাথরের মিতালি দেখতে। দেশ থেকে বিদেশে এর খেয়াতি ছড়িয়ে পড়ায় প্রচুর পর্যটক আসলেও তাদের নিরাপত্তায় নাই ট্যুরিস্ট পুলিশ।

পর্যটকরা কোন সমস্যায় পড়লে অভিযোগের কোন জায়গা নেই। মোবাইল, টাকাপয়সা সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মালামাল হারিয়ে থানা পুলিশ কিংবা ৯৯৯ নাম্বারে ফোন করে সহযোগিতা চাইতে দেখা যায় কোন কোন পর্যটককে।

এ ছাড়াও পর্যটন ঘাটের ইজারাদাররা পর্যটকদের অনেক সমস্যার বিচার সালিশ করে থাকেন। তবে বেশিরভাগ ক্ষেত্রেই পর্যটকরা থানা-পুলিশ কিংবা বিচারের ঝামেলায় যেতে চাননি। প্রতিদিন সাদাপাথরে প্রায় ৫ হাজার মানুষ ঘুরতে আসেন। তবে ছুটির দিনে ১০-১৫ হাজারেরও বেশি মানুষের সমাগম হয়। এত পর্যটকের সমাগম হলেও তাদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের শাখা দেওয়া হয়নি সাদাপাথরে।

ট্যুরিস্ট পুলিশ সুত্রে জানা গেছে লোকবল সংকটে সাদাপাথরে দেওয়া যাচ্ছে না শাখা। তবে সাদাপাথরে ট্যুরিস্ট পুলিশের একটি টিম দেওয়ার জন্য উপর মহলে আবেদন করা হয়েছে।

সাদাপাথর ঘুরতে আসা সিয়াম নামের এক পর্যটক জানান, এত পর্যটকের সমাগম হয় সাদাপাথরে অথচ তাদের নিরাপত্তার কোন ব্যবস্থা নাই। ভারতের সীমানা ঘেঁষা এই স্পটে অনেক সময় সীমানা রেখার ওপারে চলে যায় পর্যটকরা। কোন পর্যটক সমস্যায় পড়লে অভিযোগ দেওয়ার কোন জায়গা নেই। এই স্পটে ট্যুরিস্ট পুলিশের খুব প্রয়োজন।

সিলেট ট্যুরিজম ক্লাবের সভাপতি হুমায়ুন কবির বলেন, দেশের জনপ্রিয় কয়েকটি পর্যটন কেন্দ্রের একটি হলো সাদাপাথর। প্রচুর পর্যটকের সমাগম হয় এখানে। পর্যটকদের নিরাপত্তা ও পর্যটন কেন্দ্রের সুনাম অক্ষুন্ন রাখতে দ্রুত ট্যুরিস্ট পুলিশের একটি শাখা সাদাপাথরে দেওয়া দরকার। এতে করে পর্যটকরা আরো উৎসাহিত হবে সাদাপাথর ভ্রমণে।

ট্যুরিস্ট পুলিশের সিলেট রিজনের এডিশনাল এসপি কামরুল ইসলাম জানান, সাদাপাথরে ট্যুরিস্ট পুলিশের একটি টিম দেওয়ার জন্য গত বছরে আমরা প্রস্তাব পাঠিয়েছি। সর্বশেষ ডিসি মহোদয়ের সাথে মিটিংয়েও বিষয়টি আলোচনা হয়েছে। জনবল না থাকায় সেখানে টিম দেওয়া সম্ভব হচ্ছে না। তবে বিশেষ বিশেষ দিনে যখন পর্যটকদের সংখ্যা বেশি থাকবে তখন সিলেট থেকে টিম পাঠানো হবে।

২৪ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo