raising sylhet
ঢাকাবুধবার , ১১ জানুয়ারি ২০২৩
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

পাত্রদের ঐতিহ্যবাহী সামাজিক কাঠামো বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

rising sylhet
rising sylhet
জানুয়ারি ১১, ২০২৩ ৭:২৫ অপরাহ্ণ
Link Copied!

পাত্রদের ঐতিহ্যবাহী সামাজিক কাঠামো বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত,পাত্র জাতিগোষ্ঠীর সামাজিক কাঠামোকে আরো শক্তিশালী করার জন্য ঐক্যতার কোন বিকল্প নাই। অনুষ্ঠিত কর্মশালায় পাত্র জাতির সামাজিক কাঠামোর প্রতিনিধিদের বক্তব্যে এ কথা ব্যক্ত করেন। পাসকপ এর আয়োজিত এবং দাতা সংস্থা মিজারিওর/কেজেডই এর অর্থায়নে “পাত্রদের ঐতিহ্যবাহী সামাজিক কাঠামো বিষয়ক কর্মশালা” বুধবার (১১ জানুয়ারি) পাসকপ কার্যালয়ে কর্মএলাকার ৩৩টি গ্রামের গ্রাম প্রধানদের (লাল ও মন্তানী) নিয়ে অনুষ্ঠিত হয়।

 

দিনব্যাপি কর্মশালায় পাসকপ এর ফিল্ড কর্মকর্তা মঙ্গল পাত্র এর পরিচালনায় কর্মশালার উদ্ভোধন করেন নির্বাহী প্রধান গৌরাঙ্গ পাত্র। পাসকপের কার্যক্রম উপস্থাপন ও  বিগত কর্মশালায় গৃহীত পরিকল্পনার ফলোআপ করেন প্রকল্প সমন্বয়কারী লাবনী স্বার্তী। কর্মশালায় বক্তারা জাতির সামাজিক কাঠামোকে শক্তিশালী করণের জন্য সকল দ্বিধা দ্বন্দ্ব ভুলে ঐক্যতার মাধ্যমে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। সেই সাথে ঐতিহ্য ঠিকিয়ে রাখতে হলে নিজেদের উত্তরসূরিদের সাথে সমন্বয় করে কাজ করার জন্য অঙ্গীকার করেন। আলোচনায় বক্তারা আরো বলেন শুধুমাত্র নিজেদের মাঝে কাঠামোর কার্যক্রম সীমাবদ্ধ রাখলে চলবে না। ঐতিহ্যবাহী সামাজিক কাঠামোর পরিচিতি আরো বৃদ্ধি করার লক্ষে অন্যান্য জাতিগোষ্ঠীর পাশাপাশি সরকারী ভাবেও এর পরিচিতি বৃদ্ধি করাতে হবে। জাতির উন্নয়নের আরো নতুন নতুন পরিকল্পনা গ্রহণ করে তা বাস্তবায়নে সচেষ্ট থাকতে হবে। এ সকল আলোচনা শেষে লাবনী স্বার্তী এর সহযোগিতায় উপস্থিত গ্রাম প্রধানদের সমন্বয়ে ২০২৩ সালের পরিকল্পনা গ্রহণ করা হয়।
কর্মশালায় আরো বক্তব্য রাখেন, লক্ষণ লাল পাত্র, হরেন্দ্র কুমার মহাপাত্র, তরনী পাত্র, বৈকুণ্ঠ পাত্র, সুখময় পাত্র, জগিন্দ্র পাত্র, কুশ পাত্র, সতেন্দ্র পাত্র, রংলাল পাত্র ও খুকেন্দ্র পাত্র প্রমূখ। বিজ্ঞপ্তি

৫২ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।