raising sylhet
ঢাকাবৃহস্পতিবার , ২১ মার্চ ২০২৪
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

পুরান ঢাকার ঐতিহ্যবাহী ইফতারের বিকল্প হিসেবে

rising sylhet
rising sylhet
মার্চ ২১, ২০২৪ ৬:৪২ অপরাহ্ণ
Link Copied!

পুরান ঢাকার ঐতিহ্যবাহী ইফতারের বিকল্প হিসেবে এসেছে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) ইফতার বাজার।

বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেলে আইসিসিবির পুষ্পাঞ্জলি হলে ইফতার বাজার ঘুরে দেখা যায় এমন চিত্র।

আইসিসিবির ‘পুরান ঢাকা ইফতার বাজারে’ রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকেই ইফতার সামগ্রী কিনতে আসছেন ক্রেতারা। পুরান ঢাকার ঐতিহ্যবাহী বাহারি পদের ইফতার সামগ্রী থেকে নিজেদের পছন্দ অনুযায়ী কেনাকাটা করছেন তারা।

খিলক্ষেত নামাপাড়া এলাকার বাসিন্দা মো. আব্দুল্লাহ নিয়মিত আইসিসিবির ইফতার বাজার থেকে পরিবারের জন্য ইফতার কেনেন। কথা হলে তিনি বাংলানিউজকে বলেন, আমি প্রতি বছর রমজান মাসে আইসিসিবির ইফতার বাজারে আসি। এখানে পুরান ঢাকার সব ধরনের ইফতার পাওয়া যায়। পরিবেশও খুব ভালো। আজকে বাসার জন্য হালিম ও কয়েক পদের কাবাব আইটেম কিনে নিয়ে যাচ্ছি।

ছোট ছেলে এবং মেয়েকে সঙ্গে করে আইসিসিবির ইফতার বাজারে এসেছেন রুমা আক্তার। গুলশানে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্তব্যরত রুমা বাংলানিউজকে বলেন, আমি বসুন্ধরা এলাকায় থাকি। অফিস শেষ করে বাসায় গিয়ে ইফতার বানানোর মতো সুযোগ হয় না। আইসিসিবির ইফতার বাজার আমাদের জন্য অনেক সুবিধাজনক। এখান থেকে খুব সহজেই স্বাস্থ্যকর ইফতার কিনতে পারি।

এদিন ইফতারের আগে খাবারের জন্য ক্রেতাদের ভিড় জমে প্রতিটি স্টলে। এই ইফতার বাজারে ৩২টি স্টল রয়েছে। পুরান ঢাকার বিখ্যাত কাবাব আইটেম পাওয়া যাচ্ছে এখানে। পাশাপাশি বিভিন্ন ঐতিহ্যবাহী শাহি খাবার থেকে আধুনিক সব খাবার ও তাজা ফলের জুসের সমাহারও রয়েছে। শীতাতপ নিয়ন্ত্রিত এ বাজারে পরিষ্কার-পরিচ্ছন্ন ও স্বাস্থ্যকর পরিবেশে পুরান ঢাকার ঐতিহ্যবাহী ইফতারের স্বাদ উপভোগ করার সুযোগ পাচ্ছেন ভোজনরসিকরা।

৭৯ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।