মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন

News Headline :
শাহরুখ খানরে নতুন সিনেমার গান গাইবেন সিনা শেষ পর্যন্ত মেসিই মায়ামিকে হার থেকে রক্ষা করেন মঙ্গলবার শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট করিম উল্লাহ মার্কেটে একটি দোকানকোঠা কিনে প্রতারণার শিকার হয়েছেন এক প্রবাসী শাসকগোষ্ঠী আরও বেশি বেপরোয়া ও কর্তৃত্ববাদী হয়ে উঠেছে-মির্জা ফখরুল বিপুল পরিমাণ ট্রেনের টিকেটসহ ৫ ব্ল্যাকারকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ইতিহাস তৈরি করেছেন মরিয়ম পবিত্র শবে বরাতের দিনে পৃথক দুটি খুনের ঘটনা ঘটেছে ভুলের খেসারত দিতে হবে-সেতুমন্ত্রী হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোকে কঠোর বার্তা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর
পেঁয়াজের দাম কমেছে

পেঁয়াজের দাম কমেছে

পেঁয়াজের দাম কমেছে

পাইকারি বাজারে শ্যামবাজারে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে ও দেশি মুড়িকাটা পেঁয়াজের সরবরাহ বাড়ায় পেঁয়াজের দাম কমেছে। প্রতি কেজি মুড়িকাটা দেশি পেঁয়াজ ৯০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে, যা একদিন আগেও বিক্রি হয়েছে ১১০ থেকে ১৩০ টাকায়।

গতকাল রোববার ভোক্তা অধিকার অধিদপ্তর শ্যামবাজারে অধিযান চালিয়ে অনেক ব্যবসায়ীকে জরিমানা করেছে। ফলে একদিনের ব্যবধানে পেঁয়াজের দাম কেজিতে মানভেদে ২০ থেকে ৩০ টাকা কমেছে। সেমাবার পাইকারি এক কেজি মুড়িকাটা দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে মানভেদে ৮০ থেকে ১০০ টাকা দরে। আর আমদানিকৃত (এলসি) পেঁয়াজ ১২৫/১৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এদিকে পাইকারিতে দাম কমলেও খুচরা পর্যায়ে কমেনি পেঁয়াজের দাম। খুচরা বাজারে ও পাড়া-মহল্লায় প্রতি কেজি দেশি পেঁয়াজ ২৩০ থেকে ২৪০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। আর আমদানিকৃত পেঁয়াজ ১৯০ থেকে ২০০ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা গেছে।

কেজিতে ৩০ টাকা দাম কমেছে। তবে পাইকারিতে দাম কমলেও খুচরা পর্যায়ে কমেনি দাম। একই সঙ্গে দেশি হালি পেঁয়াজের দামও কিছুটা কমেছে।
সোমবার (১১ ডিসেম্বর) রাজধানী ঢাকার সবচেয়ে বড় আড়ত শ্যামবাজার ঘুরে দেখা গেছে, আমদানিকৃত পেঁয়াজ কমেছে। বেড়েছে দেশি মুড়িকাটা পেঁয়াজ। প্রায় প্রতিটি ঘরে মুড়িকাটা পেঁয়াজ।

এ বিষয়ে শ্যামবাজারের নিউ মেসার্স আলী ট্রেডার্সের ম্যানেজার সুজন সাহা বলেন, আমদানি হওয়া ও ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানের পর শ্যামবাজারে পেঁয়াজের দাম কমেছে। নতুন করে এলসি না হলেও আগের এলসি মাল সেগুলো আসছে। বাজারে প্রচুর পেঁয়াজ আছে। গতকাল রাতে দেশের মুড়িকাটা পেঁয়াজের অনেক ট্রাক ঢুকেছে। ফলে আজকে দাম কমেছে। আজকে পাইকারি এক কেজি মুড়িকাটা দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে মানভেদে ৮০ থেকে ১০০ টাকা দরে। যা এক দিন আগেও বিক্রি হয়েছে মানভেদে ১১০ থেকে ১৩০ টাকা কেজি। সে হিসাবে দাম কমেছে কেজিতে ৩০ টাকা।

তিনি বলেন, শুক্রবার বিকেল থেকে হুজুকে পেঁয়াজের দাম বাড়তে থাকে। শনিবার সেটা পাইকারিতে সর্বোচ্চ দেশি হালি পেঁয়াজের দাম উঠেছে ২১০ টাকা কেজি। আর মুড়িকাটার দাম ১৩০ টাকা। বর্তমানে হালি পেঁয়াজের মৌসুম শেষ। দুই এক ঘরে পাওয়া যেতে পারে। সেখানেও দাম ২০ থেকে ৩০ টাকা কমে ১৭০ থেকে ১৮০ টাকায় বিক্রি হচ্ছে।

৭৪ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo