raising sylhet
ঢাকাসোমবার , ১১ ডিসেম্বর ২০২৩
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

পেঁয়াজের দাম কমেছে

rising sylhet
rising sylhet
ডিসেম্বর ১১, ২০২৩ ৯:৩০ অপরাহ্ণ
Link Copied!

পাইকারি বাজারে শ্যামবাজারে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে ও দেশি মুড়িকাটা পেঁয়াজের সরবরাহ বাড়ায় পেঁয়াজের দাম কমেছে। প্রতি কেজি মুড়িকাটা দেশি পেঁয়াজ ৯০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে, যা একদিন আগেও বিক্রি হয়েছে ১১০ থেকে ১৩০ টাকায়।

গতকাল রোববার ভোক্তা অধিকার অধিদপ্তর শ্যামবাজারে অধিযান চালিয়ে অনেক ব্যবসায়ীকে জরিমানা করেছে। ফলে একদিনের ব্যবধানে পেঁয়াজের দাম কেজিতে মানভেদে ২০ থেকে ৩০ টাকা কমেছে। সেমাবার পাইকারি এক কেজি মুড়িকাটা দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে মানভেদে ৮০ থেকে ১০০ টাকা দরে। আর আমদানিকৃত (এলসি) পেঁয়াজ ১২৫/১৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এদিকে পাইকারিতে দাম কমলেও খুচরা পর্যায়ে কমেনি পেঁয়াজের দাম। খুচরা বাজারে ও পাড়া-মহল্লায় প্রতি কেজি দেশি পেঁয়াজ ২৩০ থেকে ২৪০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। আর আমদানিকৃত পেঁয়াজ ১৯০ থেকে ২০০ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা গেছে।

কেজিতে ৩০ টাকা দাম কমেছে। তবে পাইকারিতে দাম কমলেও খুচরা পর্যায়ে কমেনি দাম। একই সঙ্গে দেশি হালি পেঁয়াজের দামও কিছুটা কমেছে।
সোমবার (১১ ডিসেম্বর) রাজধানী ঢাকার সবচেয়ে বড় আড়ত শ্যামবাজার ঘুরে দেখা গেছে, আমদানিকৃত পেঁয়াজ কমেছে। বেড়েছে দেশি মুড়িকাটা পেঁয়াজ। প্রায় প্রতিটি ঘরে মুড়িকাটা পেঁয়াজ।

এ বিষয়ে শ্যামবাজারের নিউ মেসার্স আলী ট্রেডার্সের ম্যানেজার সুজন সাহা বলেন, আমদানি হওয়া ও ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানের পর শ্যামবাজারে পেঁয়াজের দাম কমেছে। নতুন করে এলসি না হলেও আগের এলসি মাল সেগুলো আসছে। বাজারে প্রচুর পেঁয়াজ আছে। গতকাল রাতে দেশের মুড়িকাটা পেঁয়াজের অনেক ট্রাক ঢুকেছে। ফলে আজকে দাম কমেছে। আজকে পাইকারি এক কেজি মুড়িকাটা দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে মানভেদে ৮০ থেকে ১০০ টাকা দরে। যা এক দিন আগেও বিক্রি হয়েছে মানভেদে ১১০ থেকে ১৩০ টাকা কেজি। সে হিসাবে দাম কমেছে কেজিতে ৩০ টাকা।

তিনি বলেন, শুক্রবার বিকেল থেকে হুজুকে পেঁয়াজের দাম বাড়তে থাকে। শনিবার সেটা পাইকারিতে সর্বোচ্চ দেশি হালি পেঁয়াজের দাম উঠেছে ২১০ টাকা কেজি। আর মুড়িকাটার দাম ১৩০ টাকা। বর্তমানে হালি পেঁয়াজের মৌসুম শেষ। দুই এক ঘরে পাওয়া যেতে পারে। সেখানেও দাম ২০ থেকে ৩০ টাকা কমে ১৭০ থেকে ১৮০ টাকায় বিক্রি হচ্ছে।

১০৬ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।