বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন

News Headline :
চা বাগানের মেয়ে খায়রুন চুনারুঘাট উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নাগরিক সেবা নিশ্চিত না করে ট্যাক্স বাড়ানোর লাফালাফি শুভ লক্ষণ নয়- কবীর সোহেল পার্বত্য চট্টগ্রাম এবং মিয়ানমারকে নিয়ে একটি খ্রিস্টান রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র চলছে-প্রধানমন্ত্রী প্রতিবন্ধী শিশুসন্তানকে বিষ খাইয়ে হত্যার অভিযোগে বাবা ও মাকে গ্রেফতার এসএসসি ও সমমানের পরীক্ষা ডিসেম্বরে অনুষ্ঠিত হতে পারে তৃতীয় ধাপে সিলেটের তিন উপজেলায় নির্বাচনে প্রার্থী বেশি বেনজীর আহমেদের সম্পত্তি ক্রোকের আদেশ বন্দরবাজারে নকল স্বর্ণ দিয়ে প্রতারণা চক্রের ৩ সদস্য আটক রুশ বাহিনী ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে সরাসরি হামলা করেছে চিনিসহ এক চোরাকারবারিকে আটক
ফুলবাড়ীতে প্রতারণার শিকার জেলেদের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

ফুলবাড়ীতে প্রতারণার শিকার জেলেদের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের ফুলবাড়ী মৎস্যজীবি সমবায় সমিতির প্রতারণায় হয়রানীর শিকার হচ্ছে সাধারণ মৎস্যজীবিরা। এর প্রতিবাদে ১৭ মার্চ, রবিবার দুপুর ১২ টায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ কুটিচন্দ্রখানা গ্রামের ভুক্তভোগী সাধারণ জেলেরা। বিক্ষোভ মিছিলটি উপজেলা সদরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে উপজেলা গেটে মানববন্ধন করে। মানববন্ধনে বক্তব্য রাখেন ক্ষিরোদ চন্দ্র বিশ্বাস, নিয়াশা বিশ্বাস, সন্তোষ চন্দ্র, কামাক্ষা চন্দ্র প্রমূখ।

বক্তারা অভিযোগ করেন, বিবাদীরা ফুলবাড়ী মৎস্যজীবি সমবায় সমিতির নামে ফুলসাগর লেকটি ইজারা নেয়। এজন্য তারা ২৬ জন সাধারণ জেলেকে সদস্য হিসেবে তালিকাভূক্ত করে কিন্তু এ বিষয়ে আমরা কিছুই জানতাম না। ইজারার টাকা সভাপতি ও সাধারণ সম্পাদক পরিশোধ না করায় ২ মার্চ, ২০২৪ তারিখে কুড়িগ্রামের জেলা প্রশাসক ২৬ জন সদস্যের নামে ইজারার টাকা পরিশোধের নোটিশ জারি করে। প্রত্যেক সদস্যকে ১ লক্ষ ৮৭ হাজার টাকা করে দিতে হবে। আমরা গরীর জেলে, ইজারার সুবিধাও পাইনি। আমাদের পক্ষে এ টাকা দেওয়া সম্ভব নয়। আমরা এ ঘটনার বিচার চাই।

এ বিষয়ে ভুক্তভোগী জেলেরা ১৪ মার্চ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করে। অভিযোগ সূত্রে জানা যায়, ফুলবাড়ী মৎস্যজীবি সমবায় সমিতির নামে সংগঠনটির সভাপতি দক্ষিণ কুটিচন্দ্রখানা গ্রামের ধরনী বিশ্বাস ও সাধারণ সম্পাদক কবিরমামুদ গ্রামের মফিদুল হক ১৪২৯ বাংলা সন মেয়াদে ফুলসাগর লেকটি ইজারা নেন। এজন্য তারা ২৬ জন জেলেকে সদস্য অন্তর্ভূক্ত করে। বিষয়টি জানতেন না ওই সদস্যরা। ইজারার টাকা জমা দেয়ার সময় পার হয়ে গেলে কুড়িগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় ইজারার ৪৮ লক্ষ ৬০ হাজার টাকা পরিশোধ করার জন্য ২৬ জন সদস্যের নামে সার্টিফিকেট মামলা দায়ের করে নোটিশ প্রদান করে। নোটিশে ৩০ দিনের মধ্যে টাকা জমা দেয়ার জন্য বলা হয়। নোটিশ পাওয়ার পর দিশেহারা হয়ে পড়ে সাধারন জেলেরা। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের মাধ্যমে সভাপতি ও সম্পাদকের সাথে বিষয়টি মিমাংসার চেষ্টা করে ব্যর্থ হয়ে উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসকের কাছে অভিযোগ জমা দিয়েছে ভূক্তভোগী জেলেরা।

১০০ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo