raising sylhet
ঢাকামঙ্গলবার , ১১ জুন ২০২৪
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

ফেঞ্চুগঞ্জের কুশিয়ারা সেতু দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল

rising sylhet
rising sylhet
জুন ১১, ২০২৪ ৮:১৮ অপরাহ্ণ
Link Copied!

সিলেটের ফেঞ্চুগঞ্জের কুশিয়ারা সেতু দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। সেতুর দুই পাশের প্রবেশ মুখের মাটি ভেঙে পড়েছে। এছাড়া সেতুর পুর্ব দিকের প্রটেকশন ব্লকের নিচের বালি সরে গিয়ে নষ্ট হয়েছে প্রায় ১৫ফিট। এতে বাড়ছে ঝুঁকি।

পথচারী আজিম উদ্দিন ও জুবেল মিয়ারা বলেন, আমাদের প্রয়াত সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরীর উদ্যোগে এই সেতৃুটি নির্মাণ হয়েছিলো। কিন্তু এখন এই সেতু দিনে ও রাতে স্থানীয় মানুষ সেতু পায়ে হেটে পারাপার করেন। রাতে এখানে অন্ধকার থাকে। মানুষ হাটার সময় এ ভাঙ্গনে পড়ে গিয়ে বিপদ হতে পারে।

জানা গেছে, ফেঞ্চুগঞ্জ উপজেলা দিয়ে বয়ে যাওয়া কুশিয়ারা নদীর উপর দিয়ে যান চলাচলের জন্য ২০০৫ সালে সেতুটি নির্মান করে সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তর। সেতুতে ব্যয় হয় ২৬ কোটি ৫৮ লাখ টাকা। এতে সিলেট-মৌলভীবাজার রুটের চলাচল সহজ হয়। নদীর ফেরীর বিড়ম্বনা ও ঝুকি থেকে মুক্তি পায় মানুষ। বর্তমানে সেতুতে ৩১টি ল্যাম্পপোস্ট থাকলেও একটি ছাড়া সবকটি বিকল। অনেকটি উধাও ও ভেঙে গেছে। এছাড়া সেতু থেকে বৃষ্টির পানি নিস্কাসনের জন্য যে ড্রেন (নালা) দেওয়া হলেও সে ড্রেনে বালু মাটি জমে পানি প্রবাহ বন্ধ হয়ে গেছে।

এ ব্যাপারে সিলেট সড়ক ও জনপথ বিভাগের তত্বাবধায়ক প্রকৌশলী আহসান উদ্দিন আহমেদ বলেন, বিষয়টি নির্বাহী প্রকৌশলীর জানার কথা। এখন আমি যখন জেনেছি যে ব্যবস্থা নেওয়া লাগে নিচ্ছি।

২৭ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।