raising sylhet
ঢাকাবুধবার , ১০ জুলাই ২০২৪
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

ফেঞ্চুগঞ্জ উপজেলায় বেড়েছে মোটরসাইকেল চু রি

rising sylhet
rising sylhet
জুলাই ১০, ২০২৪ ১০:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ফেঞ্চুগঞ্জ উপজেলায় বেড়েছে মোটরসাইকেল চুরি। মোটরসাইকেল চুরির ঘটনা বেড়ে যাওয়ায় দুশ্চিন্তায় বাইক মালিকরা।

অনেক ভুক্তভোগী চুরি যাওয়া বাইকের ব্যাপারে ফেঞ্চুগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন। চুরেরা মূল্যবান বাইক টার্গেট করে খুব কম। সময়ে বাইক নিয়ে চপ্পট দিচ্ছে। পরবর্তীতে এগুলোর আর হদিস মিলছে না।

অনুসন্ধানে অন্তত ৬জন ভুক্তভোগীর সাথে আলাপ করে জানা যায়, বেশির ভাগ বাইকগুলো বাড়ির সামন, বাড়ির উঠান, গেইটের ভিতর, ঘরের বারান্দা থেকে চুরি হয়।

একটি ডিস্কোভারি বাইক চুরি হয় ফেঞ্চুগঞ্জ কর্মদা গ্রামের আব্দুল বাশারের। গত ৮ই ফেব্রুয়ারী বাড়ির সামন থেকে তার বাইকটি চুরি হয়। যার রেজিষ্ট্রেশন সিলেট-ল-১১-২৮৬৮।

নিজ বাড়ি থেকে পশ্চিম ফরিদ পুর গ্রামের ইকবাল হোসেনে সুজুকি জিক্সার এসএফ মডেলের সিলেট -ল ১১-২৯৯২ বাইকটি চুরি হয় গত ফেব্রুয়ারী ৩ তারিখ।

ইকবাল হোসেন জানান, তার বাইকটির বাজার মূল্য ২লাখ টাকা। তিনিও ফেঞ্চুগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন।

এর মধ্যে ২৩ সালের ডিসেম্বরে ফেঞ্চুগঞ্জ ফরিদ পুর জামেয়া মাদ্রাসা থেকে নজরুল ইসলামের বাজাজ ডিস্কোভারি- সিলেট-হ- ১৪-৫৩৫১ নাম্বারে বাইকটি চুরি হয় রাত ৯টার দিকে।

নজরুল ইসলাম জানান, তিনি মাদ্রাসার রুমের পাশে বাইক রেখে ভিতরে যান ১৫/২০মিনিট পরে এসে দেখেন বাইক উধাও! তার বাইকটির বাজার মূল্য ১লাখ টাকা। তিনি ফেঞ্চুগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন।

একই ভাবে বাড়ির গেইট থেকে ইউপি সদস্য রাসেল আহমেদের হিরো গ্লামার সিলেট হ ১৪-৬৮৪৩ বাইকটি চুরি হয় এপ্রিলের ২৪ তারিখ।

কচুয়া বহরের সৈয়দ জুনেদ আহমেদের বাজাজ প্লাটিনা বাইক চুরি যায় প্রায় একই ভাবে।

এবং ১লা জুন ফেঞ্চুগঞ্জ ভরাউট গ্রামের আর এম হাসানের বাজাজ পালসার (সিলেট ল ১১-৭৭৭৭) বাইকটি চুরি যায় কচুয়া বহর এক বাড়ি থেকে।
বাইকটির বাজার মুল্য প্রায় দুইলাখ টাকা।

তিনিও ফেঞ্চুগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন। এর আগে ফেঞ্চুগঞ্জ বাজারের মোটরসাইকেল মেকানিক জাহাঙ্গীর আলমের হিরো গ্লামার ও তার পার্শ্ববর্তী ব্যবসায়ী পারভেজ আহমেদের হিরো গ্লামার বাইক চুরি যায়।

অন্যদিকে ফেঞ্চুগঞ্জ নুরপুর ফকিরপাড়া গ্রামের ব্যবসায়ী আব্দুল্লাহ আল মামুন জানান, গত ২৯শে জুন তিনি শশুর বাড়ি থেকে ফিরে দেখতে পান তার বাড়িতে দুর্র্ধষ চুরিকান্ড ঘটেছে। খালি বাড়ি পেয়ে চোর বাড়ির টাকা পয়সা স্বর্ন সহ প্রায় ১০থেকে ১২লাখ টাকার মালামাল নিয়ে গেছে।

এই ঘটনায় স্থানীয়রা সতর্ক হয়ে গেলে সোমবার রাতে মাইজগাও ইউনিয়নের চেয়ারম্যান জুবেদ আহমেদ চৌধুরী শিপু ও ইউপি সদস্য সালেহ আহমেদ ডালিম ও গ্রামের লোকজন মিলে গভীর রাতে সন্দেহভাজন ৩জনের উপস্থিতি টের পেয়ে তাদের ঘিরে ফেললে ১জন পালিয়ে গেলেও ২জন কে আটক করেন।

আটকদের ১জন একই ইউনিয়নের আরিফ নামের যুবক।

যার উপর একাধিক চুরির মামলা আছে বলে মন্তব্য করেন চেয়ারম্যান জুবেদ আহমেদ চৌধুরী শিপু।

তিনি বলেন, এই আরিফ এলাকার কুখ্যাত চুর ও ডাকাত। সে কারাগারে থাকতে এলাকা শান্ত ছিল। কারাগারে থেকে আসার পরেই এলাকায় চুরি বৃদ্ধি পেয়েছে।আরিফের সঙ্গি সিলেটের টুকেরবাজার এলাকার শিপলু নামের যুবকের রেকর্ডও একই।

এসব ব্যাপারে ফেঞ্চুগঞ্জ থানার ওসি (তদন্ত) আরিফ হোসাইন বলেন, আটকদের আদালতে প্রেরণ করা হয়েছে। মোটরসাইকেল চুরির ব্যাপারে আমরা এই মোটরসাইকেল চোর চক্রকে ধরতে প্রযুক্তির সাহায্য নিয়ে একটি টিম ওয়ার্ক করছি। আশা করছি এতে অপরাধীদের পাকড়াও করতে সক্ষম হবো।

১৩ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।