বন্যাদুর্গতদের মাঝে নিবরাস ইসলামী রিচার্জ ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ

জুন ২৯ ২০২২, ১২:৫১

ছবি-সংগৃহীত

রাইজিং ডেস্ক :: নিবরাস ইসলামী রিচার্জ উদ্যোগে সিলেটের বন্যাদুর্গত মানুষের মাঝে বিতরণের জন্য ত্রাণের দুই হাজার পাঁচশত প্যাকেট বাংলাদেশ সেনাবাহিনীর হাতে হস্তান্তর করে করা হয়েছে।

সিলেটের স্মরনকালের ভয়াবহ বন্যায় বানবাসীদের মাঝে নিরবাস ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বিন ইউসুফের ২৫০০ প্যাকেট যার আনুমানিক ওজন ৩০ টনের মতো হবে ত্রাণসামগ্রী হস্তান্তর করেন । বাংলাদেশ সেনাবাহিনীর কাছে। এবং সেনাবাহিনীর অন্যান্য কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন মেজর সাইফুল্লাহ সিলেট সুনামগঞ্জ ছাতক ক্যাম্পের কমান্ডার গোবিন্দগঞ্জ ক্যাম্পে মাল হস্তান্তর করা।

এবং ঐ সময় উপস্থিত ছিলেন সিলেটের আত তাকওয়া মসজিদ ইসলামিক সেন্টার চেয়ারম্যান আব্দুস সবুর চৌধুরী ও মোঃ সাইফুল ইসলাম তাদের সহযোগিতা ধারাবাহিকতা আব্দুর রাজ্জাক বিন ইউসুফ সিলেটের বিভিন্ন জায়গা ত্রাণ বিতরণ করেন তারমধ্যে সুনামগঞ্জের জামালগঞ্জ তায়েরপুর দরগাপাশা ছাতক সিলেটের কানাইঘাট হরিপুর বাশবাড়ি আলীনগর ইউনিয়ন চারখাই বাঘা গোলাপগঞ্জ এবং অন্যান্য জায়গায় আব্দুর রাজ্জাক বিন ইউসুফ এর নেতৃত্বে তান বিতরণ কার্যক্রম চলছে।

রবিবার (২৬ জুন) দুপুর ১২টা থেকে সন্ধ্যা পর্যন্ত সুনামগন্জের প্রত্যন্ত এলাকায় শতশত পরিবারকে সেনাবাহিনী কে সাথে নিয়ে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করেন নারায়নগঞ্জ জেলার নিরবাস ইসলামিক ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বিন ইউসুফ।
বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, লবণ, আলু, পিয়াঁজ, বিশুদ্ধ পানি, বিস্কুট, ডিটারজেন, সাবান ইত্যাদি। সুষ্ঠু এবং সুশৃঙ্খলভাবে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণে সহযোগিতা করেন সেনাবাহিনীর গোবিন্দগঞ্জ ক্যাম্পের দায়িত্বশীলগণ।
উল্লেখ্য তিনি আরো বেশ কয়েকটি স্হানে বিয়ানীবাজারের আলীনগর,কানাইঘাটের রাজাগঞ্জ সহ বেশ কিছু এলাকায় তার প্রতিনিধির মাধ্যমে আরো বেশ কিছু ত্রাণ বিতরণ করেন।

আব্দুর রাজ্জাক বিন ইউসুফ বিশ্বাস করেন যদি তার মতো অন্য প্রতিষ্ঠানগুলো এবং সংগঠনগুলো যদি বন্যার্তদের পাশে দাঁড়ায় তাহলে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো তাদের ক্ষতির কিছুটা অংশ হলেও কাটিয়ে উঠতে পারবে।

তিনি বলেন সুবিধাবঞ্চিত শিশু এবং যুবকদের কর্মমুখী করে এবং বন্যা পরবর্তী তিনি ঘর মেরামত ও নতুন করে ঘর তৈরি করে দেওয়ার ও পদক্ষেপ নিবেন। তিনি আরো বলেন সকল মহলের বিত্তবানদের কাছে তাঁর অনুরোধ রইলো সিলেটের এই কঠিন মুহূর্তে যার যার অবস্থান থেকে সাধ্যমতো এগিয়ে আসার আহবান জানান।

আল্লাহতালা তাঁকে যেন আরো গতিশীল ভাবে বানবাসী মানুষের কঠিন পরিস্থিতিতে এগিয়ে আসার তৌফিক দান করেন সকলের কাছে দোয়া চেয়েছেন।