বন্যায় কবলিত সিলেট-সুনামগঞ্জের আড়াই হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন আব্দুস শহীদ এমপি

জুন ২৬ ২০২২, ২০:৫৭

সিলেট ও সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার বন্যা দুর্গত এলাকার মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন শ্রীমঙ্গল-কমলগঞ্জ আসনের সংসদ সদস্য সাবেক চিফ হুইপ’ বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি। রবিবার (২৬ জুন) সকাল ৮টায় ৪টি ট্রাকে বোঝাই করা খাদ্য সামগ্রী নিয়ে তিনি শ্রীমঙ্গল থেকে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা দেন। সিলেটে পৌঁছে তিনি নিজ হাতে বন্যা দুর্গত মানুষের হাতে এসব খাদ্য সামগ্রী তুলে দেন।

বন্যা কবলিত এলাকা সিলেটের দক্ষিণ সুরমা মোগলাবাজার হাজীগঞ্জ বাজার, সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের উমাইর গাঁও এলাকার ত্রাণ সামগ্রী সুবিদবাজারে গ্রামবাসীর হাতে তুলে দেয়া হয়। সিলেট নজরুল অডিটোরিয়ামে সিলেট সাংস্কৃতিক কর্মীদের কাছে সিলেট সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী ও সাংস্কৃতিক কর্মীদের হাতে এ ত্রাণ সামগ্রী তুলে দেয়া হয়। পরে কোম্পানীগঞ্জ উপজেলার ইসলামপুর ও থানা বাজার এলাকার বন্যা কবলিত বিভিন্ন আশ্রয় কেন্দ্রে মানুষের মধ্যে শুকনা খবার ও রান্না করা খাবার বিতরণ করা হয়।

এদিকে সুনামগঞ্জে বন্যা কবলিত মানুষের সাহায্যে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে উপহার হিসাবে আরো বেশ কিছু খাদ্য সামগ্রী সুনামগঞ্জ পৌর সভার মেয়র নাদের বখত ও বীর মুক্তিযোদ্ধা আলী আমজাদ ও নুরুল আমিন এর হাতে তুলে দেয়া হয়। এ সময় কাউন্সিলর গোলাম সাবেরীন সাবু, আহসান জামিল আনাস, আহমদ নূর, চঞ্চল কুমার উপস্থিত ছিলেন। সিলেট ও সুনামগঞ্জ জেলার কয়েকটি উপজেলায় প্রায় আড়াই হাজার পরিবারের মাঝে আব্দুস শহীদ এমপি ব্যক্তিগত উদ্যোগে এ খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এসময় আব্দুস শহীদ এমপির সাথে ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আকরাম খান, কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. আছিদ আলী, বিশিষ্ট সমাজ সেবক আবু দায়ান চৌধুরী টুনু, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইমাম হোসেন সোহেল, সাংবাদিক ও আওয়ামী লীগ নেতা মামুন আহমেদ, হলি সিলেট পত্রিকার নির্বাহী সম্পাদক এস এম জহুরুল ইসলাম, ৩ নং শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের সদস্য ও প্যানেল মেয়র মহসিন মিয়া, সেচ্ছাসেবকলীগ নেতা সেলিম পাটোয়ারী, শ্রীমঙ্গল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি সাবের হোসেন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবেদ হোসেন, বিশিষ্ট সমাজসেবক হাজী দুলাল সহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

আব্দুস শহীদ এমপি বলেন, মানুষ মানুষের জন্য এ কথাটি চরম সত্য। কোন মানুষ প্রাকৃতিক দুর্যোগ বা যেকোন বিপদে পড়লে মানুষ হিসেবে তার পাশে দাঁড়ানো মানবিক ও নৈতিক দায়িত্ব। সামাজিক মূল্যবোধ ও নৈতিক দায়িত্ব থেকে সাধ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। আব্দুস শহীদ এমপি আরো বলেন, আজ সিলেট ও সুনামগঞ্জের বন্যা কবলিত ২ হাজার ৫শ’ পরিবারের মাঝে ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। আমার ব্যক্তিগত ও পরিবারের পক্ষ থেকে এই কার্যক্রম অব্যাহত থাকবে। পর্যায়ক্রমে আমরা আরো খাদ্য সামগ্রী বিতরণ করবো। বিজ্ঞপ্তি