বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন

News Headline :
মাহিকে ইঙ্গিত করেই স্বামী রকিব সরকার সামাজিকমাধ্যমে একটি পোস্ট দেন নেপালের উদ্দেশে ঢাকা ছাড়ে বাংলাদেশের মেয়েরা মাদকসহ ৩ মাদকব্যবসায়ী আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন পুলিশ সদস্যদের মাদক সেবনের প্রমাণ পেলেই চাকরি থাকবে না-পুলিশের মহাপরিদর্শক উপশহরের এক গৃহবধূর গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ চিকিৎসকদের সুরক্ষার বিষয় দেখার প্রথম দায়িত্ব হচ্ছে আমার-স্বাস্থ্যমন্ত্রী গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিলে দুই দফা লাঠি চার্জ করেছে পুলিশ সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী সিলেট জেলা পুলিশ তৃতীয় স্থান অধিকার করেছে পরিবহন ধর্মঘট তুলে নেয়ার ঘোষনা
বাংলাদেশের সঙ্গে স্কটল্যান্ডের সু-সম্পর্ক রয়েছে- আনোয়ারুজ্জামান

বাংলাদেশের সঙ্গে স্কটল্যান্ডের সু-সম্পর্ক রয়েছে- আনোয়ারুজ্জামান

রাইজিংসিলেট- স্কটল্যান্ডের পার্লামেন্টে প্রথমবারের মতো বাংলাদেশী বংশোদ্ভূত সংসদ সদস্য ফয়সল চৌধুরী এমবিই’র নেতৃত্বে ছয় সদস্যের ক্রস পার্টি পার্লামেন্টারি গ্রুপ (সিপিজি) সিলেট সিটি কর্পোরোশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাত করেছেন।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর)  সকাল ১১ টায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র কনফারেন্স রুমে এ সৌজন্য সাক্ষাত অনুষ্টিত হয়।

সৌজন্য সাক্ষাতকালে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, দীর্ঘদিন থেকে স্কটল্যান্ডের সঙ্গে বাংলাদেশের   সু-সম্পর্ক রয়েছে। সেখানে সিলেটের অনেক নাগরিকরা ব্যবসা-বাণিজ্য সহ সামাজিক ও রাজনৈতিক ভাবে সুনামের সাথে কাজ করে যাচ্ছেন। শুধু স্কটল্যান্ড নয় পুরো গ্রেট বিট্রেনে সিলেটের নাগরিকদের পদচারণা রয়েছে। সেসব জায়গা থেকে রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে তাঁরা দেশকে অর্থনৈতিক ভাবে সমৃদ্ধ করছেন।

মেয়র স্কটল্যান্ডের ক্রস পার্টি পার্লামেন্টারি গ্রুপ (সিপিজি)’র সদস্যের সিলেট সিটি কর্পেরেশনে সৌজন্য সাক্ষাতে আসার জন্য সিলেটবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানান।

ফয়সল চৌধুরী বলেন, বাংলাদেশী শ্রমিকদের ইংরেজি ভাষায় দক্ষতার অভাবে তাদের নিয়োগের ক্ষেত্রে বাধা দেখা দিচ্ছে। তিনি ইংরেজি ভাষায় দক্ষ হয়ে শ্রমিকদের সেদেশে যাওয়ার জন্য অনুরোধ জানান। সিলেট সিটি কর্পোরেশনের সাথেও কাজ করার আগ্রহ প্রকাশ করেন তিনি।

স্কটিশ এমপিরা গত ১৫ বছরে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন।

তারা উল্লেখ করেন, প্রবাসী বাংলাদেশিরা স্কটল্যান্ডের মূলধারার রাজনীতির সাথে জড়িত এবং বর্তমানে সেখানে বাংলাদেশী বংশোদ্ভূত প্রায় ২০০ জন নির্বাচিত কাউন্সিলর রয়েছেন।

বৈঠকে উপস্থিত ছিলেন,সিলেট সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত সিইও ফাহিমা ইয়াসমিন, প্রতিনিধি দলের স্কটিশ ক্রস-পার্টি গ্রুপের লিডার এবং স্কটল্যান্ডের শ্যাডো মিনিস্টার ফর কালচার, ইন্টারন্যাশনাল ডেভলপমেন্ট এন্ড ইউরোপ ফয়সল চৌধুরী এমবিই, শ্যাডো কেবিনেট সেক্রেটারি ফর লোকাল গর্ভমেন্ট, হাউজিং এন্ড সোস্যাল জাস্টিস মাইলস ব্রিগস, স্কটিশ এমপি ইভিলিন টুইড, অভিবাসন ও ইমিগ্রেশন এক্সপার্ট ওয়ার্ক পারমিট ক্লাউডের ফাউন্ডার ব্যারিস্টার মোঃ লুৎফুর রহমান, স্কটিশ ক্রস-পার্টি গ্রুপের এডভাইজার এবং চ্যানেল এস এর হেড অব প্রোগ্রাম ফারহান মাসুদ, অফিসিয়াল সেক্রেটারিয়েট জুনেদ হোসেইন চৌধুরী।

এর আগে মেয়র স্কডল্যান্ড প্রতিনিধি দলকে সিলেট সিটি কর্পোরেশনে ফুল দিয়ে স্বাগত জানান। পরে  ঐতিহ্যবাহী নকশীকাথা উপহার প্রদান করেন।

১১০ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo