raising sylhet
ঢাকাশুক্রবার , ৫ জুলাই ২০২৪
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

বার্মিংহামে নিরাপদ বাংলাদেশ চাই ইউকে’র প্রতিবাদ সভা সম্পন্ন

rising sylhet
rising sylhet
জুলাই ৫, ২০২৪ ৫:৫১ অপরাহ্ণ
Link Copied!

যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংগঠন ‘নিরাপদ বাংলাদেশ চাই ইউকে’র উদ্যোগে বার্মিংহামে এক প্রতিবাদ সমাবেশ সম্পন্ন হয়েছে। গত সোমবার বিকেলে বার্মিংহাম নগরীর একটি হলের মিলনায়তনে উক্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগঠনের বার্মিংহাম শাখার সভাপতি মাহফুজুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারি মারুফ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুসলিম খান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা ও সমাজসেবী জামাল উদ্দিন রেজা, সাংবাদিক কলামিস্ট এনামুল হক, সংগঠনের কেন্দ্রীয় সেক্রেটারি তাহমিদ হোসেন খান, সহ-সভাপতি সাদেক আহমদ খান, সহ-সেক্রেটারী রায়হান আহমদ ও মো: ইকবাল হোসেন এবং কমিউনিটি নেতা হাবিবুর রহমান হাবিব ।

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশ ক্রমশই একটি অনিরাপদ রাষ্ট্র হয়ে উঠেছে। দেশে দুর্নীতির মহোৎসব চলছে। জেনারেল আজিজ আর বেনজিরের দুর্নীতি প্রকাশের পর কিছুটা অনুমান করা যাচ্ছে দেশে কি পরিমাণ দুর্নীতির উৎসব চলছে। তারা বলেন, সরকার তার ক্ষমতাকে পাকাপোক্ত করতেই প্রশাসনের কর্তা ব্যক্তিদের দুর্নীতির সুযোগ তৈরি করে দিয়েছে। তাই বতর্মান সরকারের বিরুদ্ধে এবং সরকার মদদপুষ্ট প্রশানের কর্তা ব্যক্তিদের দুর্নীতির বিরুদ্ধে প্রবাসীদের প্রতিবাদ করতে হবে। দুনিয়ার যেকোন জায়গা থেকে সোচ্চার ভূমিকা পালন করতে হবে।

সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সাবেক সভাপতি আবদুস সামাদ খান, সৈয়দ গজনফর আলী, বিলাল আহমদ, জাহিদুর হাসান, শিপন উদ্দীন, এনায়েত হোসেন খোকন, জাহাঙ্গীর হোসেন চৌধুরী, আহসান হাবীব চৌধুরী, সাইদ হোসাইন, আবু নাসের তানজিম, মাজেদুর রহমান, মানবাধিকার কর্মী শাহ ওবায়দুর রহমান, সোহেল মিয়া, রেশমা বেগম, নার্গিস ইসলাম, ইব্রাহীম আহমদ অপু, মোঃ কয়েছ আহমদ, এ কে এম তারেক, মোঃ শাহিদুল ইসলাম, আকবর আলী, জালাল আহমদ, মোঃ আবু নাসের তানজীম, মোঃ শিপন উদ্দীন, মোঃ সাকিব হাসান, মোঃ আহসান হাবীব চৌধুরী, মোঃ মিশকাতুর রহমান, মোঃ সাইফুর রহমান, সাঈদ হোসাইন, মোছাঃ শিমা বেগম, আবুল কাশেম, রাহেল আহমদ, মাহদী হাসান, মুবিন তরফদার লিযান, এহছানুল হক। সমাবেশে বিপুল সংখ্যক বাংলাদেশী প্রবাসীরা অংশ গ্রহণ করেন।

সমাবশে শুরু হওয়ার আগে আগামী ৩ বছরের জন্য বার্মিংহাম শাখার কমিটি নবায়ন করা হয়। নতুন কমিটির দায়িত্বশীল হলেন, সভাপতি: মোহাম্মদ মাহফুজুর রহমান, সহ সভাপতি : আনোয়ার আলী, রাহেল আহমদ, মো: রুনু মিয়া, সেক্রেটারি : মো: মারুফ আহমদ, সহ-সেক্রেটারি: এ কে এম আবিদুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো: সাইফুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক ⁠: মাহদি হাসান, অর্থ সম্পাদক : আকবর আলী, প্রচার সম্পাদক : ওবায়দুর রহমান, মিডিয়া সম্পাদক : মো সাকিব হাসান, সহ-মিডিয়া সম্পাদক শাহিন মিয়া।

৩০ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।