শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন

News Headline :
চা বাগানের মেয়ে খায়রুন চুনারুঘাট উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নাগরিক সেবা নিশ্চিত না করে ট্যাক্স বাড়ানোর লাফালাফি শুভ লক্ষণ নয়- কবীর সোহেল পার্বত্য চট্টগ্রাম এবং মিয়ানমারকে নিয়ে একটি খ্রিস্টান রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র চলছে-প্রধানমন্ত্রী প্রতিবন্ধী শিশুসন্তানকে বিষ খাইয়ে হত্যার অভিযোগে বাবা ও মাকে গ্রেফতার এসএসসি ও সমমানের পরীক্ষা ডিসেম্বরে অনুষ্ঠিত হতে পারে তৃতীয় ধাপে সিলেটের তিন উপজেলায় নির্বাচনে প্রার্থী বেশি বেনজীর আহমেদের সম্পত্তি ক্রোকের আদেশ বন্দরবাজারে নকল স্বর্ণ দিয়ে প্রতারণা চক্রের ৩ সদস্য আটক রুশ বাহিনী ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে সরাসরি হামলা করেছে চিনিসহ এক চোরাকারবারিকে আটক
বিএনপি সব হারিয়ে ভারতীয় পণ্যকে ইস্যু হিসেবে বেছে নিয়েছে- সেতুমন্ত্রী

বিএনপি সব হারিয়ে ভারতীয় পণ্যকে ইস্যু হিসেবে বেছে নিয়েছে- সেতুমন্ত্রী

শেখ হাসিনার সততা বিশ্বে আজ প্রশংসনীয়-সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন , বিএনপি সব হারিয়ে খড়কুটো ধরে বাঁচতে চায়।এজন্য ভারতীয় পণ্যকে ইস্যু হিসেবে বেছে নিয়েছে।

মঙ্গলবার (১৪ মে) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপির সরকার বিরোধী আন্দোলনের বিষয়টি কীভাবে দেখছেন জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির উদ্যোগ নিতে মানা নেই, আসলে তারা আন্দোলন করতে গিয়ে সফল হয়নি, নির্বাচন বয়কট করেছে। ফলে তাদের আন্দোলনের কথাটাই বলতে হয় খুব স্বাভাবিক কারণে। এখন আবার সমমনারা বলতেছে গরম কমে গেলে আন্দোলন, কয়দিন পর বলবে ঈদের পরে আন্দোলন, আসলে কবে হবে আন্দোলন। এভাবেতো ১৫ বছর কেটে গেলো। এটা তাদের দিবা স্বপ্ন। যা বাস্তবায়ন হওয়ার সম্ভাবনা নেই এ কারণে তাদের আন্দোলনের সঙ্গে জনগণের কোনো সম্পৃক্ততা নেই।

তিনি বলেন, সম্প্রতি বিএনপি ঢাকাতে দুটি সমাবেশ করেছে সেটা আপনারা দেখেছেন। তাদের এ আন্দোলনে নেতা, কর্মীরা হতাশ। কর্মীরাও তাদের নেতাদের প্রতি আস্থা হারিয়ে ফেলেছে, সেকারণে তাদের কর্মসূচিতে কর্মীরা যেতে চায় না।

বিএনপি আবার ভারতীয় পণ্য বর্জনের জন্য আন্দোলনের ডাক দিয়েছে এ বিষয়টি আপনি কীভাবে দেখছেন এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা তাদের ব্যর্থ চেষ্টা। এটা সম্ভব নয়। বিএনপির লোকেরাই ভারতীয় পণ্য বর্জন করবে না। কিছু দিন আগে একটা টেস্ট কেইস আমরাতো দেখলাম। ভারতীয় মসলা ছাড়া কি আমাদের চলে, শাড়ি কাপড়, নিত্যপ্রয়োজনীয় অনেক পণ্য আছে এগুলোতো আসবেই। এছাড়া আমদানি রপ্তানিতো আছেই। এটা একটা উদ্ভট চিন্তা।

তিনি বলেন, এটা বিএনপির ব্যর্থ চেষ্টা। আসলে বিএনপি সব হারিয়ে খড়কুটো ধরে বাঁচতে চায়। খড়কুটো ধরে বাঁচা যায় না। তাদের আসলে কোনো ইস্যু নেই। এখন ভারতীয় পণ্যকে ইস্যু হিসেবে বেছে নিয়েছে। আমাদের দেশের বাস্তবতায় এটা নন ইস্যু।

সম্প্রতি বিএনপির মহাসচিব অভিযোগ করেছেন তাদের নেতাকর্মীদের বিচারের জন্য বিশেষ ট্রাইব্যুনাল গঠন করা হয়েছে এ বিষয়ে মতামত জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এটা জ্বলন্ত মিথ্যা। এরকম কোনো চিন্তা আমরা করি না।

৩৭ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo