raising sylhet
ঢাকাসোমবার , ১ জুলাই ২০২৪
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

বিদেশি শিক্ষার্থীদের এবার বড় দুঃসংবাদ দিলো অস্ট্রেলিয়া

rising sylhet
rising sylhet
জুলাই ১, ২০২৪ ১:৩৯ অপরাহ্ণ
Link Copied!

রাইজিংসিলেট- বিদেশি শিক্ষার্থীদের ভিসার আবেদন ফি দ্বিগুণের বেশি বৃদ্ধি করেছে অস্ট্রেলিয়া। সোমবার (১ জুলাই) থেকে নতুন এই নিয়ম কার্যকর হয়েছে।

গত কয়েক বছর ধরে অস্ট্রেলিয়ায় রেকর্ড হারে অভিবাসীর সংখ্যা বেড়েছে। এই অভিবাসনে লাগাম টানতে একের পর এক পদক্ষেপ গ্রহণ করছে দেশটির সরকার। সর্বশেষ আজ ভিসার আবেদন ফি বাড়ানোর মতো কঠোর পদক্ষে নেয়া হলো।

নতুন নিয়ম অনুযায়ী, এখন থেকে অস্ট্রেলিয়ায় পড়াশোনা করতে গেলে ভিসার আবেদন ফি বাবাদ এক হাজার ৬০০ অস্ট্রেলীয় ডলার ব্যয় করতে হবে। যদিও এত দিন এই ফির পরিমাণ ৭১০ অস্ট্রেলীয় ডলার ছিল। এ ছাড়া ভিজিটর ভিসাধারী এবং অস্থায়ী স্নাতক ভিসাধারী শিক্ষার্থীদের অনশোর আবেদন নিষিদ্ধ করা হয়েছে।

অস্ট্রেলীয় স্বরাষ্ট্রমন্ত্রী ক্লেয়ার ও’নিল এক বিবৃতিতে বলেছেন, আজকে কার্যকর হওয়া পরিবর্তনগুলো আমাদের আন্তর্জাতিক শিক্ষা ব্যবস্থায় সমন্বয় ফেরাতে সাহায্য করবে। একই সঙ্গে এমন একটি অভিবাসন ব্যবস্থা তৈরি করবে যা অস্ট্রেলিয়ার জন্য আরও ন্যায্য, ছোট ও ভালো হবে।

নতুন করে ভিসার আবেদন ফি বাড়ানোর ফলে এখন যুক্তরাষ্ট্র ও কানাডার চেয়ে অস্ট্রেলিয়ায় পড়তে ইচ্ছুক শিক্ষার্থীদের বেশি পয়সা গুণতে হবে। বর্তমানে বিদেশি শিক্ষার্থীদের ভিসার আবেদন ফি যুক্তরাষ্ট্রে ১৮৫ মার্কিন ডলার এবং ১১০ মার্কিন ডলার খরচ হয়।

৩৯ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।