raising sylhet
ঢাকাসোমবার , ৩ এপ্রিল ২০২৩
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

বিয়ানীবাজারে আল ইহসানের আলোচনা ও ইফতার মাহফিল

rising sylhet
rising sylhet
এপ্রিল ৩, ২০২৩ ৭:৩৮ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরীনের সহকারী জেনারেল সেক্রেটারি মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার বলেছেন, রহমত, মাগফিরাত ও নাজাতের মাস মাহে রামাদ্বান। রামাদ্বান হলো পারস্পরিক সহমর্মিতা প্রকাশের মাস। সবরের মাস। রামাদ্বান এমন গুরুত্বপূর্ণ মাস, যে মাসে জান্নাতের দরজা খুলে দেয়া হয়,জাহান্নামের দরজা বন্ধ এবং শয়তানকে শৃঙ্খলাবদ্ধ রাখা হয়। এ মাসে এমন একটি রাত রয়েছে, যা হাজার মাসের চেয়ে উত্তম। তিনি বলেন, এ মাস কিংবা লাইলাতুল কদরের এতো মর্যাদা বৃদ্ধি পাওয়ার মূল কারণ কুরআন মাজীদ নাযিল হওয়া। তাই কুরআন নাযিলের এ মাসে আমাদের দৃঢ় সিদ্ধান্ত নেয়া উচিৎ যে, কুরআনের আলোচ্ছটায় উদ্ভাসিত হবো। কুরআন পড়া, অধ্যয়ন করা, বুঝা, মানা, এর প্রচার প্রসার ঘটানো এবং সর্বক্ষেত্রে কুরআনের বিধান প্রতিষ্ঠায় সক্রিয় ভূমিকা পালন করা জরুরী।
তিনি রোববার আল-ইহসান ইসলামী সমাজকল্যাণ পরিষদ কালাইউরা বিয়ানীবাজার সিলেট আয়োজিত পবিত্র মাহে রামাদ্বানের তাৎপর্য শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। পরিষদের সভাপতি মাওলানা ফয়জুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা ও ইফতার মাহফিলে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা ফারুক উদ্দীন, ১১নং লাউতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলওয়ার হোসেন, ৯নং ওয়ার্ডের মেম্বার আমিনুল ইসলাম, বিশিষ্ট মুরুব্বি মুহিব আলি, নজরুল ইসলাম, মাওলানা তাজুল ইসলাম, আব্দুস সাত্তার ও কুনু মিয়া প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার আরও বলেন, রামাদ্বান হলো মুসলমানদের বিজয় ও সফলতা অর্জনের মাস। বদরের প্রান্তরে বিজয় অর্জন, মক্কা বিজয় সহ বড় বড় সফলতা এ মাসে এসেছে। তাই সেই প্রেরণায় উজ্জীবিত থেকে মুসলিম উম্মাহকে মাথা উঁচু করে দাঁড়ানোর দৃপ্ত শপথে বলীয়ান হয়ে এগিয়ে যেতে হবে।

৪৭ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।