বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন

News Headline :
বন্ধুদের ছু রি ঘা তে প্রাণ হারিয়েছেন রাইসুল মুঠোফোন দিয়ে হত্যাকারীদের শনাক্ত করেন চাদগাঁও থানার পুলিশ মাহিকে ইঙ্গিত করেই স্বামী রকিব সরকার সামাজিকমাধ্যমে একটি পোস্ট দেন নেপালের উদ্দেশে ঢাকা ছাড়ে বাংলাদেশের মেয়েরা মাদকসহ ৩ মাদকব্যবসায়ী আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন পুলিশ সদস্যদের মাদক সেবনের প্রমাণ পেলেই চাকরি থাকবে না-পুলিশের মহাপরিদর্শক উপশহরের এক গৃহবধূর গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ চিকিৎসকদের সুরক্ষার বিষয় দেখার প্রথম দায়িত্ব হচ্ছে আমার-স্বাস্থ্যমন্ত্রী গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিলে দুই দফা লাঠি চার্জ করেছে পুলিশ সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী
বিশ্বকাপে হার- মোদিকে অপয়া-পাপিষ্ঠ আখ্যা দিলেন রাহুল ও মমতা

বিশ্বকাপে হার- মোদিকে অপয়া-পাপিষ্ঠ আখ্যা দিলেন রাহুল ও মমতা

রাইজিংসিলেট- বিশ্বকাপ ক্রিকেটে সেমিফাইনাল পর্যন্ত টানা ১০ ম্যাচ জিতে কাপ জয়ের অন্যতম দাবিদার হয়ে উঠেছিল স্বাগতিক দেশ ইন্ডিয়া। কিন্তু ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে কার্যত দাঁড়াতেই পারেনি রোহিত-কোহলিরা। অজিদের কাছে ৬ উইকেটে হেরে যায় টিম ইন্ডিয়া। ভারতের এই অপ্রত্যাশিত হারের যন্ত্রণা এখনো ভুলতে পারেনি দেশের ক্রিকেট প্রেমীরা।

কিন্তু গত রোববার (১৯ নভেম্বর) ফাইনাল ম্যাচে এই হারের পরে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। এই হারের জন্য দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেই দায়ি করেছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। গত মঙ্গলবার রাজস্থানের জালোরে বিধানসভা নির্বাচনী প্রচারণায় গিয়ে মোদিকে ‘অপয়া’ বলে আখ্যায়িত করে রাহুল গান্ধী বলেন ‘আমাদের ছেলেরা ফাইনাল ম্যাচ প্রায় জিতেই যাচ্ছিল, কিন্তু ওই ‘অপয়া’ সব নষ্ট করে দিল।’ রাহুলের লক্ষ্যবস্তু যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই ছিল সে ব্যাপারে কারো কোনো সন্দেহ নেই। অন্যদিকে প্রধানমন্ত্রীকে ‘পাপিষ্ঠ’ বলে আখ্যায়িত করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

উল্লেখ্য আমেদাবাদ স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ দেখতে প্রধানমন্ত্রী ছাড়াও রোববার উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সহ কয়েকজন রাজনীতিবিদ। এমনকি এই হারের পর ড্রেসিংরুমে গিয়ে বিধ্বস্ত রোহিত-কোহলি-শামি-জাদেজাসহ ক্রিকেটারদের সান্তনা দিতেও দেখা যায় মোদিকে।

মোদিকে এভাবে আক্রমণ করার প্রতিবাদে নির্বাচন কমিশনের কাছে রাহুলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে বিজেপি। রাহুলের এই মন্তব্যকে ‘অপমানজনক’ এবং ‘লজ্জাজনক’ বলে আখ্যায়িত করে রাহুল গান্ধীকে ক্ষমা চাওয়ারও দাবি জানায় বিজেপি। যদিও রাহুলের বক্তব্যকে সমর্থন জানিয়ে তার পাশে দাঁড়িয়ে ছিলেন কে সি বেনুগোপাল, জয়রাম রমেশ’এর মত কংগ্রেসের শীর্ষ নেতারা।

এবার পাল্টা কংগ্রেসকে নিশানা করলেন বিজেপি নেতা ও অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। তার দাবি ফাইনাল ম্যাচের দিন ইন্দিরা গান্ধীর (ভারতের সাবেক নারী প্রধানমন্ত্রী) জন্মদিন থাকায় ভারতকে এই ম্যাচ হারতে হয়েছে।  তেলেঙ্গানার রাজ্যের বিধানসভা নির্বাচনী প্রচারণায় গিয়ে বুধবার হায়দ্রাবাদের একটি জনসভা থেকে অসমের মুখ্যমন্ত্রী বলেন ‘আমরা প্রতিটা ম্যাচ জিতেছিলাম কিন্তু ফাইনালের ম্যাচ হেরে যাই। এই হারের পর আমি ঘটনাটি খতিয়ে দেখি। দেখা যায় যেদিন বিশ্বকাপের ফাইনাল ম্যাচ ছিল, সেদিন ইন্দিরা গান্ধীর জন্মদিনও ছিল। ইন্দিরা গান্ধীর জন্মদিনে ফাইনাল ম্যাচ ছিল বলেই ভারত পরাজিত হয়েছে।’

৯২ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo