মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন

News Headline :
শাহরুখ খানরে নতুন সিনেমার গান গাইবেন সিনা শেষ পর্যন্ত মেসিই মায়ামিকে হার থেকে রক্ষা করেন মঙ্গলবার শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট করিম উল্লাহ মার্কেটে একটি দোকানকোঠা কিনে প্রতারণার শিকার হয়েছেন এক প্রবাসী শাসকগোষ্ঠী আরও বেশি বেপরোয়া ও কর্তৃত্ববাদী হয়ে উঠেছে-মির্জা ফখরুল বিপুল পরিমাণ ট্রেনের টিকেটসহ ৫ ব্ল্যাকারকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ইতিহাস তৈরি করেছেন মরিয়ম পবিত্র শবে বরাতের দিনে পৃথক দুটি খুনের ঘটনা ঘটেছে ভুলের খেসারত দিতে হবে-সেতুমন্ত্রী হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোকে কঠোর বার্তা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর
বিশ্বনাথে মেটারনিটি হসপিটাল প্রতিষ্ঠা উপলক্ষে মতবিনিয় সভা

বিশ্বনাথে মেটারনিটি হসপিটাল প্রতিষ্ঠা উপলক্ষে মতবিনিয় সভা

সিলেটের বিশ্বনাথে ফ্রি চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে মেটারনিটি হসপিটাল প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হয়েছে। এ উপলক্ষে গত শুক্রবার বিকেলে এমএইচ সেন্টারের হলরুমে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এম এইচ সেন্টারের সহ-সভাপতি ও বিশ^নাথ শিক্ষক সমিতির সভাপতি মুজিবুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্যে মুসলিম হ্যাল্পের চেয়ারম্যান এবং এম এইচ সেন্টারের ফাউন্ডার ও চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী আব্দুস সোবহান বলেন, মুসলিম হেল্প এর সহযোগিতায় চ্যারিটির মাধ্যমে সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে বিশ্বনাথে মেটারনিটি হসপিটালের শীঘ্রই চিকিৎসা সেবা শুরু হবে। প্রবাসী ও বিত্তবানদের সার্বিক সহযোগী পেলে গরীব-অসহায় মায়ের আরো বেশি সুচিকিৎসা সেবা পাবেন।

শিক্ষক মাওলানা এশতেমুল হক তোফায়েলের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের সহ-সভাপতি ইউনুস আলী ও মেটারনিটি হসপিটালের প্রজেক্ট ইঞ্জিনিয়ার জাকির হোসেন।

শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষার্থী হাফিজ এমদাদুল হক তায়্যিব। সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় মেটারনিটি হসপিটাল প্রতিষ্ঠার বিষয়ে বিভিন্ন প্রশ্ন উত্তর দেন প্রধান অতিথি। এসময় এমএইচ সেন্টারের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি আব্দুস সোবহান আরো বলেন, বিশ্বনাথ-খাজাঞ্চী রোড়ের মোরার বাজারের পাশে মেটারনিটি হসপিটালের নির্মাণ কাজ চলছে। এ প্রতিষ্ঠান মফস্বল এলাকায় মায়েদেরকে সুচিকিৎসা প্রদানের মাধ্যমে মাতৃ ও শিশু মৃত্যু হার কমিয়ে সুন্দর সমাজ বিনির্মাণে ভূমিকা রাখবে। তিনি হসপিটালের কাজ দ্রুত শেষ করার লক্ষ্যে দেশী-বিদেশী দাতাদেরকে সহযোগিতা করার আহবান জানান।

উল্লেখ্য, ৭ হাজার ৭ শত বর্গফুট নিয়ে এই হসপিটালের ৭ তলা বিশিষ্ট ভবন নির্মাণে প্রায় ১৫ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে।

৬৭ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo