শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন

News Headline :
চা বাগানের মেয়ে খায়রুন চুনারুঘাট উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নাগরিক সেবা নিশ্চিত না করে ট্যাক্স বাড়ানোর লাফালাফি শুভ লক্ষণ নয়- কবীর সোহেল পার্বত্য চট্টগ্রাম এবং মিয়ানমারকে নিয়ে একটি খ্রিস্টান রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র চলছে-প্রধানমন্ত্রী প্রতিবন্ধী শিশুসন্তানকে বিষ খাইয়ে হত্যার অভিযোগে বাবা ও মাকে গ্রেফতার এসএসসি ও সমমানের পরীক্ষা ডিসেম্বরে অনুষ্ঠিত হতে পারে তৃতীয় ধাপে সিলেটের তিন উপজেলায় নির্বাচনে প্রার্থী বেশি বেনজীর আহমেদের সম্পত্তি ক্রোকের আদেশ বন্দরবাজারে নকল স্বর্ণ দিয়ে প্রতারণা চক্রের ৩ সদস্য আটক রুশ বাহিনী ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে সরাসরি হামলা করেছে চিনিসহ এক চোরাকারবারিকে আটক
বেনিয়ামিন নেতানিয়াহুকে সতর্ক করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন

বেনিয়ামিন নেতানিয়াহুকে সতর্ক করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন

বেনিয়ামিন নেতানিয়াহুকে সতর্ক করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে সতর্ক করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

তিনি বলেছেন, এরকম কোনো স্থল অভিযান চালালে ওই ভূখণ্ডে মানবিক সঙ্কট আরও গভীর হবে। সোমবার যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান সাংবাদিকদের বলেছেন, ফিলিস্তিনের যোদ্ধাগোষ্ঠী হামাসকে পরাজিত করার লক্ষ্যের প্রতি প্রতিশ্রুতিশীল জো বাইডেন। এ বিষয়ে তিনি নেতানিয়াহুর সঙ্গে যোগাযোগ করেছেন। বলেছেন, রাফায় বড় অভিযান হবে একটি ভুল পদক্ষেপ। এর ফলে বহু নিরপরাধ মানুষ মারা যাবে। মানবিক সংকট আরও ভয়াবহ হয়ে উঠবে। গাজায় নৈরাজ্যকর পরিস্থিতির আরও অবনতি ঘটবে। এর ফলে আন্তর্জাতিকভাবে ইসরাইল আরও নিঃসঙ্গ হয়ে পড়বে। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা।

এতে বলা হয়, ৭ই অক্টোবর গাজায় যুদ্ধ শুরুর পর ইসরাইলি সেনাবাহিনী কমপক্ষে ৩১ হাজার ফিলিস্তিনিকে হত্যা করেছে।

এখন গাজার কোনো স্থান আর অক্ষত নেই। প্রথমে অনেক অধিবাসী গাজার মধ্যবর্তী স্থানে অবস্থান নেন। সেখান থেকে তাদেরকে তাড়িয়ে দেয়া হয় আরও দক্ষিণে খান ইউনুস শহরে। সেখানেও থিতু হতে পারেননি তারা। তাদেরকে মিশর সীমান্তের কাছে রাফা শহরে চলে যেতে বাধ্য করা হয়। গত ৫ মাস ধরে রাফার জনসংখ্যা বেলুনের মতো ফুলেফেঁপে উঠেছে। সামান্য একটি এলাকায় বসবাস করছেন কমপক্ষে ১৫ লাখ মানুষ। যুদ্ধের আগে সেখানকার জনসংখ্যা ছিল প্রায় তিন লাখ।
রাফায় আগ্রাসন চালানোর খায়েস বার বারই প্রকাশ করে আসছে ইসরাইলি নেতারা।

জ্যাক সুলিভানের মতে, ফোনকলে নেতানিয়াহুর সঙ্গে কথা বলেন বাইডেন। এতে তিনি নেতানিয়াহুকে একটি গোয়োন্দা ও সামরিক কর্মকর্তাদের টিম ওয়াশিংটন ডিসিতে পাঠাতে বলেন। তাদের কাছ থেকে রাফা অভিযানের বিষয়ে কোনো উদ্বেগ থাকলে তা শুনতে চান বাইডেন। পুরো যুদ্ধে গাজার সাধারণ মানুষকে সেখানকার দক্ষিণে সরে যাওয়ার নির্দেশ দেয় ইসরাইল। উত্তরাঞ্চল থেকে মানুষজন দক্ষিণে সরে যাওয়ার পর তাতে আক্রমণ চালাতে থাকে ইসরাইলি বাহিনী।

৭৬ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo