raising sylhet
ঢাকাশনিবার , ১৮ মার্চ ২০২৩
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

ব্যবসাপ্রতিষ্ঠানের পণ্য ভোক্তাদের আমানত, খেয়ানত থেকে বেঁচে থাকার আহবান

rising sylhet
rising sylhet
মার্চ ১৮, ২০২৩ ৪:৪৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেটে হোটেল-রেস্তোরাঁয় হালাল ফুড নিশ্চয়তা ও সচেতনামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ মার্চ) সকাল ১১টায় নগরীর জেলরোডস্থ একটি অভিজাত রেস্টুরেন্টের হলরুমে সিয়ানাহ ট্রাস্ট এই ব্যতিক্রমী সেমিনারের আয়োজন করে।

সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন সিয়ানাহ ট্রাস্ট’র পরিচালক মুফতি জিয়াউর রহমান।

প্রবন্ধে কুরআন-হাদিসের আলোকে হালাল-হারাম খাদ্যসমূহ, হালাল জীব জবেহ করার পদ্ধতি নিয়ে আলোকপাত করা হয়।

সেমিনারে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন, জামেয়া কাসিমুল উলূম দরগাহ মাদ্রাসার মুহতামিম ও শায়খুল হাদীস মাওলানা মুফতি মুহিব্বুল হক গাছবাড়ী।

সেমিনারে আলোচনায় অংশ নেন শামিমাবাদ মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সৈয়দ শামীম আহমাদ, জামিয়া মাদানিয়া কাজির বাজারের সিনিয়র মুহাদ্দিস মাওলানা শাহ মমশাদ আহমদ, বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব, রেস্টুরেন্ট মালিক সমিতি।সিলেটের সভাপতি খালেদ আহমদ, জামেয়া দারুল কুরআন সিলেটের মুহাদ্দিস হাফিজ মাওলানা আশরাফুদ্দিন চৌধুরী।

হাফেজ মাওলানা সাদিকুর রহমান ও মাওলানা আবদুল্লাহ মনসুরের সঞ্চালনায় সেমিনারে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পানসি ইন রেস্টুরেন্টের পরিচালক নূরুজ্জামান সিদ্দীক, নগর রেস্টুরেন্টের পরিচালক হাফিজ আসহাব উদ্দীন, সিয়ানাহ ট্রাস্ট’র অর্থসচিব হাফেজ মাওলানা আসআদ বিন সিরাজ, সদস্য মাওলানা রফিকুল ইসলাম জাকারিয়া, মুফতি সায়েম কাসিমী, মুফতি মারুফ ও মাওলানা হাবিবুল হক প্রমুখ।

সেমিনারে বক্তারা হোটেল-রেস্তোরাঁয় হালাল ফুড নিশ্চিতকরণসহ সচেতনতা সৃষ্টিতে অগ্রণী ভূমিকা রাখার আহবান জানান।

৪৬ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।