মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন

News Headline :
শাহরুখ খানরে নতুন সিনেমার গান গাইবেন সিনা শেষ পর্যন্ত মেসিই মায়ামিকে হার থেকে রক্ষা করেন মঙ্গলবার শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট করিম উল্লাহ মার্কেটে একটি দোকানকোঠা কিনে প্রতারণার শিকার হয়েছেন এক প্রবাসী শাসকগোষ্ঠী আরও বেশি বেপরোয়া ও কর্তৃত্ববাদী হয়ে উঠেছে-মির্জা ফখরুল বিপুল পরিমাণ ট্রেনের টিকেটসহ ৫ ব্ল্যাকারকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ইতিহাস তৈরি করেছেন মরিয়ম পবিত্র শবে বরাতের দিনে পৃথক দুটি খুনের ঘটনা ঘটেছে ভুলের খেসারত দিতে হবে-সেতুমন্ত্রী হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোকে কঠোর বার্তা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর
ব্র্যাক এর আল্ট্রা-পুওর গ্রাজুয়েশন কর্মসূচি পরিদর্শনে ইউনও নাছরীন আক্তার

ব্র্যাক এর আল্ট্রা-পুওর গ্রাজুয়েশন কর্মসূচি পরিদর্শনে ইউনও নাছরীন আক্তার

ব্র্যাক এর আল্ট্রা-পুওর গ্রাজুয়েশন কর্মসূচি পরিদর্শনে ইউনও নাছরীন আক্তার

সিলেটের আরবান এলাকায় চলমান ব্র্যাক এর আল্ট্রা-পুওর গ্রাজুয়েশন কর্মসূচি পরিদর্শন করা হয়েছে। মঙ্গললবার (২৮ নভেম্বর) পরিদর্শন করেন সিলেট সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তার।

প্রধান অতিথিরর বক্তব্যে সিলেট সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তার বলেন, বাল্যবিবাহ রোধ, নারীর প্রতি সহিংসতা এবং ব্র্যাক কর্তৃক প্রদত্ত সম্পদ ও পশিক্ষণকে কাজে লাগিয়ে নিজেদের ভাগ্য উন্নয়নে সচেষ্ট হওয়ার জন্য অনুরোধ করেন এবং ব্র্যাকের এ ধরণের কাজের উদ্যোগের প্রশংসা করে তিনি কর্মসূচির ব্যাপ্তি বৃদ্ধি করার আহবান জানান।

পরে তিনি কিছু সদস্যদের মাঝে কর্মসূচির সম্পদ (নগদ অর্থ) হস্তান্তর করেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ব্র্যাক সিলেট জেলা সমন্বয়ক অনিক আহাম্মেদ অপু। তিনি বলেন এবছর সিলেট সিটি কর্পোরেশন এলাকার ৯১০টি খানা নির্বাচন করা হয়েছে। যারা এই কর্মসূচির আওতায় সুবিধা পাবেন। চলমান কর্মসূচি থেকে সহায়তার যে অর্থ দেওয়া হবে তার ৩০ শতাংশ এককালীন অনুদান এবং ৭০ শতাংশ সুদ বিহীন ঋণ হিসেবে সদস্যদের ফেরত দিতে হবে। এছাড়ও কর্মসূচি থেকে সদস্যরা চিকিৎসা সুবিধা পাবেন এবং সরকারের সামাজিক নিরাপত্ত কর্মসূচির সাথে লিংক করিয়ে দেওয়া হবে। বিভিন্ন সামাজিক ইস্যুর উপরে সচেতনতার প্রশিক্ষণ এবং ব্যবসা পরিচালনার জন্য প্রশিক্ষণ দেওয়া হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ব্রাকের আঞ্চলিক ব্যবস্থাপক নূর মোহাম্মদ, ব্র্যাক আল্ট্রা-পুওর গ্রাজুয়েশন কর্মসূচি, সিলেটের শাখা ব্যবস্থাপক প্রশান্ত কুমার সরকার প্রমুখ।

৮৪ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo