raising sylhet
ঢাকাসোমবার , ২০ মার্চ ২০২৩
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

ভারতকে চট্টগ্রাম ও সিলেট বন্দর ব্যবহারের প্রধানমন্ত্রীর প্রস্তাব পুণঃবিবেচনা করতে হবে . মাওলানা আব্দুর রকিব এডভোকে

rising sylhet
rising sylhet
মার্চ ২০, ২০২৩ ৬:৪৮ অপরাহ্ণ
Link Copied!

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির জন্য আঞ্চলিক যোগাযোগ জোরদারের ওপর গুরুত্বারূপ করে পারস্পরিক স্বার্থে ভারতের কাছে চট্টগ্রাম ও সিলেট বন্দর ব্যবহারের প্রস্তাব দেওয়াকে বাংলাদেশের স্বাধীনতার জন্য ঝুঁকিপূর্ণ ও ক্ষতিকর বলে অভিমত ব্যক্ত করেন এবং এটা পুণঃবিবেচনা করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি জোর দাবী জানিয়ে এক বিবৃতি প্রদান করেছেন সুপ্রীমকোর্ট এর এডভোকেট, এসলামী ঐক্যজোটের চেয়ারম্যান, বাংলাদেশ নেজামে ইসলামী পার্টির সভাপতি মাওলানা আব্দুর রকিব এডভোকেট।
বিবৃতিতে তিনি মনে করেন, ভারতকে সিলেট ও চট্টগ্রাম বন্দর ব্যবহারের প্রস্তাব দেওয়ার পূর্বে সিলেট ও চট্টগ্রাম বিভাগের এমপি, মন্ত্রী, জনপ্রতিনিধিদের মাধ্যমে দুই অঞ্চলের জনমত গ্রহণ করা একান্তÍ আবশ্যক। প্রধানমন্ত্রী অবশ্যই জ্ঞাত আছেন, ভারতের আসাম রাজ্য হতে রেফারেন্ডাম এর মাধ্যমে তদানীন্তন পূর্ব পাকিস্তানের সহিত সংযুক্ত হতে তার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক নেতৃত্বের ভূমিকা রয়েছে। সিলেটের মানুষ কখনো ভারতের সহিত যুক্ত হবে না।

৩৮ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।